ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

তারার ফুল

টেলিভিশনে স্পটলাইটে যারা

খায়রুল বাসার নির্ঝর, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫
টেলিভিশনে স্পটলাইটে যারা (বাঁ থেকে) মোশাররফ করিম, রিচি সোলায়মান, আফরান নিশো ও তিশা

ঈদের দিনে দর্শকরা অবসর সময়টুকু চোখ রাখবেন ছোটপর্দায়। রিমোট চেপে সবার দৃষ্টি ঘুরে বেড়াবে চ্যানেলে চ্যানেলে।

নাটক, টেলিছবি, চলচ্চিত্র ম্যাগাজিন অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, রম্য ম্যাগাজিন, গেম শো, শিশুতোষ অনুষ্ঠান- টিভি চ্যানেলগুলোর ঈদের বিশেষ আয়োজনের যেন শেষ নেই। দেশের জনপ্রিয তারকাদের দেখা যাবে এগুলোতে। এর মধ্যে যাদেরকে ঘিরে দর্শকদের আগ্রহ রয়েছে, তেমন কয়েকজনের উল্লেখযোগ্য অনুষ্ঠানের কথা নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন। জেনে নিন প্রিয় তারকার অনুষ্ঠান কখন কোথায় দেখবেন।

আফজাল হোসেন
অন্যান্যবারের মতো পরিচালক আফজাল হোসেন এবারও থাকছেন ছোটকাকু সিরিজ নিয়ে। চ্যানেল আইয়ের জন্য তিনি নির্মাণ করেছেন এর ঈদ ধারাবাহিক ‘রাগ করে রাঙামাটি’। এ আট পর্বের ধারাবাহিকটি চ্যানেল আইয়ে ঈদের আগের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচার হবে।

এ ছাড়া চ্যানেল আইয়ের ‘তবু আমারে দেবো না ভুলিতে’ [ঈদের চতুর্থ দিন বিকেল সাড়ে ৪টা], এনটিভির ‘অপরিচিতা’ [ঈদের পঞ্চম দিন রাত ৮টা ১০ মিনিট] ও আরটিভির ‘ভূতের ভয়’ [ঈদের দিন রাত ১১টা ২৫ মিনিট] নাটকগুলোতে অভিনয় করেছেন আফজাল হোসেন।

আড্ডার অনুষ্ঠান ‘আফজাল হোসেন ও তার প্রিয় মুখ’ অনুষ্ঠানেও অংশ নিয়েছেন তিনি। তার হাত ধরে যারা উঠে এসেছেন, তাদের নিয়েই এ অনুষ্ঠান। অংশ নিয়েছেন নোবেল, অপি করিম, সুইটি ও তানিয়া আহমেদ। আরটিভিতে এটি প্রচার হবে ঈদের চতুর্থ দিন রাত ৭টা ১০ মিনিটে।

বিপাশা হায়াত
বিপাশা এখন অভিনয় করেনই না বলতে গেলে। ছবি আঁকেন। মাঝে মধ্যে লেখেন। ঈদ এলে একটা দু’টো নাটকে দেখা যায় তাকে। এবারে তিনি অভিনয় করেছেন আরটিভির ‘পোট্রেট’ ও চ্যানেল আইয়ের ‘সোনালি ডানার চিল’ নাটকে।

শমী কায়সার
শমী কায়সার অভিনয়ে একেবারেই অনিয়মিত এখন। অনেকদিন পর ‘অনুমতি প্রার্থনা’ টেলিছবিতে অভিনয় করেছেন তিনি। এনটিভিতে ঈদের দিন দুপুর ২টা ৩৫ মিনিটে প্রচার হবে টেলিছবিটি। এ ছাড়া থাকছে তার অভিনীত একটি চলচ্চিত্রও। তানভীর মোকাম্মেলের ‘লালন’ ঈদ আয়োজনে প্রচার করবে চ্যানেল নাইন। ঈদের ষষ্ঠ দিন রাত ১১টা ৪৫ মিনিটে প্রচার হবে ছবিটি।

মোশাররফ করিম
গত কয়েক বছর ধরে যেটা ঘটে আসছে, এ ঈদেও সেটা অক্ষুণ্ন। টিভি পর্দায় মোশাররফ করিমের জয়জয়কার। রিকশাওয়ালা থেকে শুরু করে পাড়ার মাস্তান, প্রেমিক থেকে রগচটা- দর্শকদের সামনে বিভিন্ন চরিত্র নিয়ে তিনি হাজির হচ্ছে এবারের ঈদে।

মোশাররফ অভিনীত কাজগুলো হলো চ্যানেল আইয়ের ‘নাসের গ্যাং ০০৯’ ও ‘সুইচ অফ’, এনটিভির ‘একটি আদর্শ বিদ্যালয়’ [ঈদের দিন রাত ৮টা ১০], ‘স্টোরি বোর্ড’ [প্রতিদিন রাত ৯টা ৫০] ও ‘কেনো এই ছেলেটিকে বিবাহ করা ঠিক হইবে না’ [ঈদের সপ্তম দিন রাত ৮টা ১০];  আরটিভির ‘একজন রিকশাওয়ালা’ [ঈদের আগের দিন রাত সাড়ে ৭টা], ‘ফ্যান্টাস্টিক তরফদার’ [প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩ মিনিট], ‘যমজ ৩’, ‘হায় বেবী’ [ঈদের তৃতীয় দিন রাত ৯টা ২০ মিনিট], ‘ভিলেন’ [ঈদের চতুর্থ দিন রাত ৭টা ৫০ মিনিট], ‘চুন্নু অ্যান্ড সন্স’ [ঈদের পঞ্চম দিন রাত ৯টা ২০ মিনিট] ও ‘হিটার’ [ঈদের ষষ্ঠ দিন রাত ৯টা ২০ মিনিট]; বাংলাভিশনে ‘জান কুরবান’ [ঈদের দিন সকাল ১১টা ৫৫ মিনিট], ‘সেই রকম ঘুষখোর’ [ঈদের দিন রাত ৮টা], ‘আমি যারে খুঁজি’ [ঈদের ষষ্ঠ দিন রাত ১১টা ৫৫ মিনিট], মাছরাঙা টিভির ‘খায়েশ’ [প্রতিদিন সন্ধ্যা ৬টা ১৫ মিনিট], ‘ঘুমভাঙা এক বিকেল’ [ঈদের ষষ্ঠ দিন রাত ৮টা ৫০ মিনিট], ‘কোরবান আলীর ব্যাংক ব্যালান্স’ [ঈদের পরদিন রাত সাড়ে ১০টা] ও ‘জামাই শ্বশুর’; বৈশাখী টিভির ‘শো পিস’, ‘শিক্ষা সফর’ ও ‘ঘোর’; চ্যানেল নাইনে ‘ঘুম বাবুর বিয়ে’ [প্রতিদিন সন্ধ্যা ৬টা], এশিয়ান টিভির ‘কোনো ব্যাপার না’ [প্রতিদিন রাত ১০টা ২০ মিনিট], ‘চাঁদে চন্দ্রবিন্দু নেই’ [বিকেল ৩টা ৪০ মিনিট] ও ‘প্রেম ভাইরাস’ [প্রতিদিন রাত ৭টা ৪০ মিনিট]।

জাহিদ হাসান
জাহিদ হাসানের বেশকিছু নাটক থাকছে অনুষ্ঠানসূচিতে। কয়েকটি তার নিজের পরিচালনা। অভিনয় করেছেন অন্যের পরিচালনায়ও। সব মিলিয়ে এবারের ঈদে তার গোটা দশেক নাটক পাবে দর্শক। রয়েছে এটিএন বাংলায় ‘আলাল দুলাল ষষ্ঠ পত্র’ ও ‘হোপলেস ম্যান’, এনটিভির ‘ভ্যানিটি ব্যাগ’, আরটিভির ধারাবাহিক ‘ফরমাল ইন অ্যাকশন’ ও ‘লটারি’, বাংলাভিশনের ‘ডিস্টার্ব’ ও চ্যানেল নাইনের ‘স্বপ্ন কন্যা’, বৈশাখী টিভির ‘বদরুদ্দিন এখন বদরুদ্দিন থ্রি’ ও ‘জয়গুরু’, এশিয়ান টিভির ‘শর্ট টেম্পার’ [ঈদের পরদিন বিকেল ৩টা ৪০ মিনিট]।

তিশা
সংখ্যার দিক থেকে অভিনেত্রীদের মধ্যে নুসরাত ইমরোজ তিশা আছেন এগিয়ে। ঈদে প্রচার হবে চ্যানেল আইয়ে ‘নাসের গ্যাং ০০৯’, দেশ টিভিতে ‘স্বল্পদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র’, এসএ টিভিতে ‘গার্লফ্রেন্ড’, এনটিভিতে ‘শিশির কনা’ [ঈদের তৃতীয় দিন রাত ১১টা ১৫ মিনিট], আরটিভিতে ‘পেব্যাক’ ও ‘অ্যাংরি বার্ড’, বৈশাখী টিভিতে ‘সুপারিয়র কমপ্লেক্স’ ও ‘শেফালি’, বাংলাভিশনে ‘হারজিৎ’ [ঈদের চতুর্থ দিন রাত ৮টা], মাছরাঙায় ‘স্টোরি অব থাউজেন্ড ডেজ’, ‘ক্রাইং রুম’, ‘টুয়েলভ আওয়ার্স’ ও ‘কিছুটা ভালোবাসার গল্প’, চ্যানেল নাইনে ‘আমাকে একটা গল্প দিবেন প্লিজ’ [ঈদের দিন সন্ধ্যা সাড়ে ৭টা], ‘দ্য সাইলেন্স’ [ঈদের দিন রাত সাড়ে ৯টা] ও ‘বিবর্তন’ [ঈদের ষষ্ঠ দিন দুপুর ২টা ৩৫ মিনিট]।

মাহফুজ আহমেদ
প্রতি ঈদেই মাহফুজ আহমেদের পরিচালনায় বেশকিছু নাটক দেখতে পান দর্শক। এবার আছে মাত্র দু’টি- চ্যানেল আইয়ে ‘দেবদূত’ ও বাংলাভিশনে ‘রুম নাম্বার ১৩’ [ঈদের তৃতীয় দিন দুপুর ২টা ১০ মিনিট]। এ ছাড়া তার অভিনীত নাটকগুলো হলো এটিএন বাংলার ‘ছায়াসঙ্গী’ [ঈদের দিন দুপুর ৩টা ১০ মিনিট], এনটিভির সাত পর্বের ধারাবাহিক ‘ভ্যানিটি ব্যাগ’ [প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩৫ মিনিট], বাংলাভিশনের ‘লাইক অ্যান্ড কমেন্টস’ [ঈদের দ্বিতীয় দিন রাত ১১টা ৫৫ মিনিট], মাছরাঙা টিভির ‘দূর নক্ষত্রের কাছে’ এবং এসএ টিভির ‘বুনো জ্যোৎস্নায় কান্তা পিয়াল’।

রিচি সোলায়মান
মাস কয়েক ধরে বেশ জোরেশোরেই কাজ করছেন রিচি সোলায়মান। চলছে ধারাবাহিকও, একক নাটক তো রয়েছেই। প্রযোজনাও শুরু করেছেন ফের। এবার ঈদে তার অভিনীত নাটকগুলো হচ্ছে এটিএন বাংলায় ‘মলিনার একরাত্রি’, ‘বিষবৃক্ষের ছায়া’ [ঈদের ষষ্ঠ দিন দুপুর ৩টা ১০ মিনিট], চ্যানেল আইয়ের ‘দি কাকলী অপেরা’, এনটিভির সাত পর্বের ধারাবাহিক ‘ভ্যানিটি ব্যাগ’ [প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩৫ মিনিট], ‘ক্রিসক্রস’ [ঈদের পঞ্চম দিন দুপুর ২টা ৩৫], ‘রাত্রির খামোখা খেয়াল’ [ঈদের ষষ্ঠ দিন রাত ৮টা ১০ মিনিট], বাংলাভিশনে ‘জান কুরবান’ [ঈদের দিন রাত ১১টা ৫৫], ‘রুম নাম্বার ১৩’ [ঈদের তৃতীয় দিন দুপুর ২টা ২০ মিনিট] ও ‘আমি যারে খুঁজি’ [ঈদের ষষ্ঠ দিন রাত ১১টা ৫৫ মিনিট], মাছরাঙা টিভিতে ‘দূর নক্ষত্রের কাছে’, একুশে টিভিতে ‘মেঘবালিকার জন্য রূপকথা’।

তাহসান
প্রতি ঈদেই তাহসান বাছাই করে বেশকিছু নাটকে অভিনয় করেন। এবার ঈদে তার অভিনীত নাটকের সংখ্যা চার। এগুলো হলো এনটিভির ‘সুখের ছাড়পত্র’ [ঈদের চতুর্থ দিন রাত ৮টা ১০ মিনিট], আরটিভির ‘অ্যাংরি বার্ড’ [ঈদের তৃতীয় দিন রাত ৭টা ৫০ মিনিট] ও অভিমান পর্ব’ [ঈদের পঞ্চম দিন ৭টা ৫০ মিনিট] এবং মাছরাঙা টিভির ‘স্টোরি অব থাউজেন্ড ডেজ’ [ঈদের পরদিন দুপুর ২টা ১০ মিনিট]।

অপূর্ব
গত রোজার ঈদে ‘ব্যাকডেটেড’-এর মাধ্যমে প্রথম পরিচালক হিসেবে অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব হাজির হয়েছিলেন। এবার পর্দায় পরিচালক অপূর্ব নেই, কিন্তু অভিনয় করেছেন কুড়িটিরও বেশি নাটক-টেলিছবিতে। এটিএন বাংলায় ‘রকস্টার’ ও ‘ব্যাচেলর পার্টি’ [ঈদের পঞ্চম দিন রাত ৮টা ৫০ মিনিট], এনটিভিতে ‘কেনো মেঘ আসে’ [ঈদের চতুর্থ দিন দুপুর ২টা ৩৫ মিনিট], ‘এয়ারবেন্ডার’ [ঈদের চতুর্থ দিন রাত ১১টা ৫৫ মিনিট], ‘আলোয় আকাশ ভরা’ [ঈদের ষষ্ঠ দিন রাত ১১টা ১৫], ‘কাপল’ [ঈদের সপ্তম দিন দুপুর ২টা ৩৫ মিনিট] ও ‘মাস্টার প্লানার’ [ঈদের সপ্তম দিন রাত ১১টা ১৫ মিনিট], একুশে টিভিতে ‘লাভ স্টেশন’, ‘টম অ্যান্ড জেরি’, ‘ব্ল্যাক ড্রিম’ ও ‘লক অ্যান্ড লোডেড’, জিটিভিতে ‘পয়েন্ট ব্ল্যাংক’, ‘দ্য মিরর গেম’ ও ‘অপেক্ষার শেষ দিনে’, মাছরাঙায় রয়েছে ‘দি ব্রেকআপ’ ও ‘অ্যা জার্নি বাই পাস্ট’, বৈশাখীতে ‘সুপারিয়র কমপ্লেক্স’, চ্যানেল নাইনে ‘ভালোবাসার ফাঁদ’ [ঈদের পরদিন দুপুর ২টা ৪৫ মিনিট] ও ‘ধূসর পান্ডুলিপি’ [ঈদের তৃতীয় দিন দুপুর ২টা ৪৫ মিনিট], এসএ টিভিতে ‘এখনও আমি’।

অপি করিম
অপি করিমের গোটা পাঁচেক নাটক প্রচার হবে এবারের ঈদে। এ ছাড়া তিনি থাকছেন উপস্থাপক হিসেবে। জিটিভিতে ‘অপি’স গ্লোয়িং চেয়ার’ নামে একটি অনুষ্ঠান প্রচার হচ্ছে তার উপস্থাপনায়। ঈদের বিশেষ পর্বে তার অতিথি হবেন আসাদুজ্জামান নূর। এটি প্রচার হবে ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে। এ ছাড়া তার অভিনীত নাটকগুলো হচ্ছে- চ্যানেল আইয়ে ‘হঠাৎ প্রিয়তমা’, আরটিভিতে ‘ভূতের ভয়’, বাংলাভিশনে ‘এ শহর মাধবীলতার না’ [ঈদের তৃতীয় দিন রাত ৮টা] এবং চ্যানেল নাইনে ‘প্রেম ছিলো ভালো ছিলো’ [ঈদের পরদিন রাত সাড়ে ৯টা]।

আফরান নিশো
গত কয়েক বছর ধরে তুমুল ব্যস্ত আফরান নিশো। নাটকের সংখ্যা ও মানে তার নাম উঠে আসে প্রথম সারিতে। নিশো অভিনয় করেছেন এনটিভিতে ‘আকাশের ঠিকানায়’ [ঈদের পরদিন রাত ৮টা ১০ মিনিট], ‘মেট্রোপলিটন প্রেম’ [ঈদের তৃতীয় দিন দুপুর ২টা ৩৫ মিনিট], একুশে টিভিতে ‘লিটমাস লাভ’ [ঈদের তৃতীয় দিন রাত সাড়ে ১১টা], ‘অন্য এক রাতের গল্প’, ‘ত্রিভুজ আত্মা’ [ঈদের পঞ্চম দিন রাত সাড়ে ৭টা], বাংলাভিশনে ‘পাপারাজ্জি’ [ঈদের পরদিন ২টা ১০ মিনিট], ‘প্রতীক্ষা’ [ঈদের ৫ম দিন রাত ১১টা ৫৫ মিনিট], ‘তেল ও জলের গল্প’ [ঈদের ষষ্ঠ দিন রাত ৮টা], মাছরাঙা টিভির ‘ভালোবাসা বিক্রির জন্য নয়’, ‘টুয়েলভ আওয়ার্স’ ও ‘কিছুটা ভালোবাসার গল্প’, এসএ টিভিতে ‘পণ্য’, ‘আবারও দেবদাস’, চ্যানেল নাইনে ‘জল ফড়িংয়ের ভালোবাসা’ [ঈদের ষষ্ঠ দিন রাত সাড়ে ৭টা]।

জাকিয়া বারী মম
চলচ্চিত্রের জন্য নাটকে অভিনয় একেবারেই কমিয়ে দিয়েছিলেন জাকিয়া বারী মম। তার দুটি ছবিই মুক্তি পেয়েছে। তিনি আবার মন দিয়েছেন ছোটপর্দায়। এবারের ঈদে তার অভিনীত নাটক-টেলিছবিগুলো হচ্ছে এটিএন বাংলায় ‘ছায়াসঙ্গী’ [ঈদের দিন দুপুর ৩টা ১০ মিনিট], এনটিভিতে ‘রিভার্স সুইং’ [ঈদের পঞ্চম দিন রাত ১১টা ১৫ মিনিট], ‘রূপকথার মেঘবালিকা’ [ঈদের ষষ্ঠদিন দুপুর ২টা ৩৫ মিনিট], ‘আলোয় আকাশ ভরা’ [ঈদের ষষ্ঠদিন রাত ১১টা ১৫ মিনিট] ও ‘কাপল’ [ঈদের সপ্তম দিন দুপুর ২টা ৩৫ মিনিট], বাংলাভিশনে ‘প্রতীক্ষা’ [ঈদের পঞ্চম দিন রাত ১১টা ৫৫ মিনিট] ও ‘তেল ও জলের গল্প’ [ঈদের ষষ্ঠ দিন রাত ৮টা], একুশে টিভিতে ‘লাভ স্টেশন’, ‘টম অ্যান্ড জেরি’, ‘তুই’ ও ‘অন্য এক রাতের গল্প’, মাছরাঙা টিভিতে ‘ভালোবাসা বিক্রির জন্য নয়’, দেশ টিভিতে ‘পিপলুস শো’, এসএ টিভিতে ‘বুনো জ্যোৎস্নায় কান্তা পিয়াল’ ও ‘এখনও আমি’।

সজল
এর আগে কয়েক বছর নাটকের সংখ্যার দিক দিয়ে সজল এগিয়ে ছিলেন। কিন্তু এবার চিত্রটা একটু ভিন্ন। বেশ কমই কাজ করেছেন তিনি। তার অভিনীত নাটকগুলো হচ্ছে- এনটিভিতে ‘সাবলেট’ [ঈদের দিন দুপুর ২টা ৩৫ মিনিট], বাংলাভিশনে ‘ডিস্টার্ব’ [ঈদের চতুর্থ দিন রাত ১১টা ৫৫ মিনিট], মাছরাঙায় ‘তারপর নদী’ [ঈদের দিন দুপুর ২টা ৪০ মিনিট, ‘মন পুতুলের গল্প’ [ঈদের চতুর্থ দিন দুপুর ২টা ৪০ মিনিট], চ্যানেল নাইনে ‘অতঃপর ভালোবাসি’ [ঈদের পঞ্চম দিন দুপুর ২টা ৪৫ মিনিট], এসএ টিভিতে ‘কারেনের পাক্সখা’ [ঈদের দিন বিকাল ৩টা], চ্যানেল নাইনে ‘দ্য সাইলেন্স’ [ঈদের দিন রাত সাড়ে ৯টা], এশিয়ান টিভিতে ধারাবাহিক ‘ফিডব্যাক’ [প্রতিদিন দুপুর ২টা ৫০ মিনিট], ‘টার্গেট ০০৭’ [প্রতিদিন রাত ৮টা ২০ মিনিট], ‘সুন্দর অসুন্দর স্মার্ট’ [প্রতিদিন রাত সাড়ে ১০টা]।

হুমায়ূন আহমেদ
হুমায়ূন আহমেদ নেই। কিন্তু তার চরিত্ররা এখনও হাজির হয় প্রতি ঈদেই। হুমায়ূন আহমেদের গল্প নিয়ে চ্যানেল আইয়ে প্রচার হবে নাটক ‘তিথির নীল তোয়ালে’। নাট্যরূপ ও পরিচালনায় আছেন মেহের আফরোজ শাওন। অভিনয় করেছেন রিয়াজ, ইতিশা, সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, মীর সাব্বির, ঝুনা চৌধুরী ও নৌমিতা দাস। প্রচার হবে ঈদের দিন রাত ৭টা ৫০ মিনিটে।

এ ছাড়া বাংলাভিশনে হুমায়ূন আহমেদের সঙ্গীত সৃষ্টি নিয়ে হবে আলোচনা ও গানের অনুষ্ঠান। ‘নন্দিত নায়ক’ নামের এ আয়োজনের অতিথি সুবীর নন্দী ও বারী সিদ্দিকী। উপস্থাপনায় রুমানা মালিক মুনমুন। ঈদের দিন রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হবে অনুষ্ঠানটি।

বাংলাদেশ সময় : ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ