ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

তারার ফুল

বলিউডের আলোচিত পাঁচ ইফতার পার্টি

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
বলিউডের আলোচিত পাঁচ ইফতার পার্টি সালমান খান, বাবা সিদ্দিকি ও শাহরুখ খান

সিয়াম সাধনার পর শেষ হতে চললো রমজান মাস। অন্যান্য অনেক জায়গার মতো খানদের দৌরাত্ম্য থাকা বলিউডেও এ সময় ইফতার পার্টির আয়োজন করা হয়।

এসব জাঁকালো আয়োজনে তারকা, রাজনীতিবদ ও গণ্যমান্য ব্যক্তিরা একত্র হয়ে সৌহার্দ্যের পরিচয় দেন। গত কয়েক বছরে বলিউডের আলোচিত কয়েকটি ইফতার পার্টির দিকে চোখ বুলানো যাক।


বাবা সিদ্দিকির ইফতার পার্টি
মুম্বাইয়ের তাজ ল্যান্ডস এন্ড হোটেলে ২০১৩ সালের ২১ জুলাই কংগ্রেস নেতা বাবা সিদ্দিকি আয়োজিত ইফতার পার্টিতে অংশ নিয়ে নিজেদের মধ্যকার পাঁচ বছরের ঝগড়ার ইতি টানেন শাহরুখ খান ও সালমান খান। আগে থেকেই এখানে হাজির হন শাহরুখ। সালমানকে নিয়ে পরে ঢোকেন বাবা সিদ্দিকি। তিনি শাহরুখের পিঠে হাত রেখে জানান, সালমান এসেছে। এরপর চেয়ার ছেড়ে উঠে প্রথমে হাত মেলানোর পর তারা একে অপরকে জড়িয়ে ধরেন। দু’জনের মুখের হাসি ছিলো চওড়া। এ দৃশ্য দেখে চমকে যান অন্য অতিথিরা।


ফের শাহরুখ-সালমানের কোলাকুলি
২০১৪ সালের ৬ জুলাই একই জায়গায় আরেকবার ইফতার পার্টির আয়োজন করেন বাবা সিদ্দিকি। ওইদিন আবার দেখা হয় দুই খানের। আবার তারা কোলাকুলি করে জানিয়ে দেন, দু’জনের বন্ধুত্বটা জোড়া লেগেছে। এখানে তারকা অতিথিদের পাশাপাশি ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চৌহান। সালমানের বাবা সেলিম খান আর দুই ভাই সোহেল খান ও আরবাজ খানকেও দেখা গেছে। সালমান ও শাহরুখ একসঙ্গে হাসিমুখে দাঁড়ান আলোকচিত্রীদের সামনে।


শাহরুখ ছাড়াই সালমান
এ বছর রোজায় আবার ইফতার পার্টির আয়োজন করেন বাবা সিদ্দিকি। আগের দু’বারের মতো সবার আশা ছিলো এবারও দুই খানকে একসঙ্গে দেখা যাবে। শুরুতে হাজির হন সালমান। এরপর সবার দৃষ্টি ছিলো দরজায়। কিছুক্ষণ পরপরেই তাদের মনে হচ্ছিলো, এই বুঝি শাহরুখ ঢুকবেন! কিন্তু তাদেরকে হতাশ হতে হয়েছে। কারণ নিজের নতুন ছবি ‘দিলওয়ালে’র কাজ করতে তিনি ছিলেন বুলগেরিয়ায়। এই ইফতার পার্টিতে সালমানের বাবা সেলিম খানের সঙ্গে বসেছিলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। সল্লুর পরিবারের মধ্যে আরও ছিলেন সালমানের ছোট বোন অর্পিতা আর তার স্বামী আয়ুশ শর্মা। অন্য অতিথিদের মধ্যে এসেছিলেন অভিনেতা বরুণ ধাওয়ান, অভিনেত্রী হুমা কুরেশি, জেরিন খান, সংগীতা বিজলানি, পরিচালক কবির খান এবং বেশ কয়েকজন টিভি তারকা ও রাজনীতি‍বিদ।  


সঞ্জয়লীলা বানসালির ইফতার পার্টি
পরিচালক সঞ্জয়লীলা বানসালি তার আগামী ছবি ‘বাজিরাও মাস্তানি’র সেটে ব্যস্ততার ফাঁকে কলাকুশলীদের জন্য ইফতার পার্টির আয়োজন করেন। খাবারের মেন্যু নির্বাচন করেন তিনি নিজেই। অনুষ্ঠানে মূল তিন তারকা প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন-সহ সবার উপস্থিতি নিশ্চিত করেন ‘দেবদাস’-এর নির্মাতা। এখানে নৃত্যগুরু বিরজু মহারাজও ছিলেন। ইফতারকে ঘিরে সবাই লম্বা বিরতি নেন। তারা মেতেছিলেন গালগল্পে। ইফতারটা যেন তাদের জন্য হয়ে উঠেছিলো বিশ্রামের উপলক্ষ্য। কারণ কাজ শেষ করার জন্য দিনরাত টানা খাটছেন সবাই।


একতা কাপুরের ইফতার পার্টি
২০১৩ সালে ৬ আগস্ট বলিউডের সবচেয়ে আড়ম্বরপূর্ণ ইফতার পার্টির আয়োজন করেন নির্মাতা একতা কাপুর। এখানে অংশ নেন প্রায় গোটা বলিউড। ছিলেন টিভি তারকারাও। একতার বাবা জিতেন্দ্র, মা শোভা কাপুর, ভাই তুষার কাপুরের পাশাপাশি তাদের পুরো পরিবারকে দেখা গেছে ওইদিন।   বলিউডের প্রথম সারির তারকাদের মধ্যে গিয়েছিলেন সোনম কাপুর, সোনাক্ষী সিনহা, হৃতিক রোশন আর কাপুর পরিবারের সবাই, অক্ষয় কুমার, এমরান হাশমি, রণবীর সিং, অভিষেক বচ্চন, আরবাজ খান, রিতেশ দেশমুখ ও জেনেলিয়া ডি’সুজা দম্পতি। টিভি তারকাদের মাঝে উপস্থিত ছিলেন সাক্ষী তানওয়ার, উর্বশী ধোলাকিয়া, সাব্বির আহলুওয়ালা, কাঞ্চি কৌল, শিল্পা সাকলানি, অপূর্ব অগ্নিহোত্রী, প্রাচী দেশাই এবং অনেকে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ