ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তারার ফুল

যে ছবিগুলো নিয়ে আফসোস করেন শ্রীদেবী!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
যে ছবিগুলো নিয়ে আফসোস করেন শ্রীদেবী! শ্রীদেবী

শুধু বলিউড নয়, দক্ষিণী ছবিতেও শ্রীদেবী জনপ্রিয়। ‘চাঁদনী’ থেকে শুরু ‘সৎ মা’- তিন দশকের ক্যারিয়ারে দারুণ অভিনয় নৈপুণ্য দেখিয়েছেন তিনি।

দাপটের সঙ্গে কাজ করেছেন তামিল, তেলেগু ও মালয়ালাম ছবিতেও।

দেড় যুগের বিরতি দিয়ে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মাধ্যমে বলিউডে প্রত্যাবর্তন করেন শ্রীদেবী। এটাও প্রশংসিত হয়েছে। তবে বিখ্যাত ও ব্যবসাসফল অনেক ছবিতে কাজ করার সুযোগ ইচ্ছে করে হাতছাড়া করেছিলেন তিনি। এসব নিয়ে নিশ্চয়ই আফসোস হয় তার। আজ তার ৫২তম জন্মদিনে দেখা যাক যেসব ছবি তিনি ফিরিয়ে দিয়েছেন।

বাহুবলী (২০১৫)
চলতি বছরের অন্যতম ব্যবসাসফল ছবিটিতে কাজের প্রস্তাব পেয়েছিলেন শ্রীদেবী। কিন্তু তখন দক্ষিণী আরেকটি ছবি তার মনে ধরেছিলো। এ কারণে ছেড়ে দেন ‘বাহুবলী’। ধারণা করা হয়, চরিত্রটি পেয়েছেন রামাইয়া কৃষ্ণান। এখন তিনি তামিল ছবি ‘পুলি’ নিয়ে ব্যস্ত।

বাগবান (২০০৩)
দুই কন্যাসন্তানের জন্মের পর তাদের দেখাশোনা আর সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন শ্রীদেবী। তখন অমিতাভ বচ্চনের সঙ্গে ‘বাগবান’-এ কাজের প্রস্তাব পান তিনি। পরিচালক রবি চোপড়া ছয় মাস তার দুয়ারে কড়া নেড়েছেন। কিন্তু শ্রীদেবী রাজি হননি। ১৯৯৯ সালে যশ চোপড়ার পরিচালনায় আরেকটি ছবিতে বিগ বি’র সঙ্গে অভিনয়ের সম্ভাবনা তৈরি হয়েছিলো তার। কিন্তু সেটা পরে হয়নি।

মোহাব্বাতে (২০০০)
শুধু ‘বাগবান’ই নয়, অমিতাভ বচ্চনের সঙ্গে ‘মোহাব্বাতে’ ছবিতেও কাজ করার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দেন শ্রীদেবী। পরে পরিচালক আদিত্য চোপড়া চরিত্রটি রাখেননি ছবিতে।

বেটা (১৯৯২)
নব্বই দশকে শ্রীদেবীর জনপ্রিয়তা ছিলো তুঙ্গে। সে সময় ইন্দ্র কুমার পরিচালিত ‘বেটা’য় প্রধান নায়িকা হওয়ার প্রস্তাব এসেছিলো তার কাছে। কিন্তু দেবর অনিল কাপুরের সঙ্গে এর আগেই বেশ কয়েকটি ছবিতে কাজ করেছিলেন বলে না করে দেন তিনি। এরপর মাধুরী দীক্ষিত ছবিটি হাতে পেয়ে দারুণ কাজ দেখিয়েছেন। এর সুবাদে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নেন তিনি। আর সে বছর এটি ছিলো অন্যতম হিট ছবি।

ডর (১৯৯৩)
শাহরুখ খানের সঙ্গেও কাজ করার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন শ্রীদেবী। যশ চোপড়া ‘ডর’ ছবিতে তাকেই প্রধান নায়িকা হিসেবে নিতে চেয়েছিলেন। কিন্তু চরিত্রটি তার কাছে সাদামাটা মনে হয়েছে! তাছাড়া এর আগেই নাকি তিনি এ ধরনের চরিত্রে কাজ করেছিলেন। তিনি না বলার পর সুযোগ পান জুহি চাওলা। এটাই তার ক্যারিয়ারের অন্যতম হিট ছবি।

জুরাসিক পার্ক (১৯৯৩)
শুধু বলিউড নয়, হলিউডে কাজের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন শ্রীদেবী। তা-ও যেনতেন ছবি নয়, স্টিভেন স্পিলবার্গের ‘জুরাসিক পার্ক’ ছবিতে অভিনয়ের সুযোগ এসেছিলো তার কাছে। কিন্তু এটাকে তেমন আহামরি মনে হয়নি শ্রীদেবীর! তাছাড়া তখন বলিউডে তার জোয়ার চলছে। তাই এটাকে বলিউড থেকে বিরতি নেওয়া ছাড়া আর বাড়তি কিছুই মনে হচ্ছিলো না তার কাছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ