ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

যে ১০ কারণে ব্লকবাস্টার হবে ‘ফ্যান্টম’

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
যে ১০ কারণে ব্লকবাস্টার হবে ‘ফ্যান্টম’ ‘ফ্যান্টম’ ছবির দৃশ্যে ক্যাটরিনা কাইফ ও সাইফ আলি খান

অলীক মূর্তি নিয়ে বলিউডে চলছে তুমুল আলোচনা। অলীক মূর্তি মানে ‘ফ্যান্টম’।

সাইফ আলি খান ও ক্যাটরিনা কাইফ আছেন বলেই শুধু নয়, ছবিটা বানিয়েছেন ‘বজরঙ্গি ভাইজান’খ্যাত কবির খান। এই ত্রয়ীর সম্মিলন দর্শক মাত‍াবে ধরে নেওয়াই যায়। আগামী ২৮ আগস্ট এটি মুক্তি পাবে। বিষয়বস্তুর জন্য পাকিস্তানে ছবিটি নিষিদ্ধ হওয়ায় আলোচনাটা জমে উঠেছে বেশি।

যদিও সাইফের কাছে এটা প্রত্যাশিতই ছিলো! তবে বিষয়টিকে লজ্জাজনকও বলছেন তিনি। গল্পে ভারতের চাকরিচ্যুত সেনা কর্মকর্তা দানিয়াল খানের ভূমিকায় দেখা যাবে তাকে। একসময় তাকে তলব করা হয়। দানিয়ালকে। সে নিজের সম্মান পুনরুদ্ধারে মরিয়া হয়ে ওঠে। ছবিটির প্রচারণার জন্য সাইফিনার (সাইফ ও কারিনা) বাড়িতে প্রেমিক রণবীর কাপুরকে নিয়ে গেছেন ক্যাটরিনা।

বিষয়বস্তু, আলোচনা, নির্মাতা, তারকা-সহ নানা কারণে বলিউড বিশ্লেষকরা আশা করছেন, অল্প সময়েই ব্লকবাস্টার হিট হবে ছবিটি। এ ক্ষেত্রে তারা দশটি দিক উল্লেখ করেছেন। চলুন জেনে নেওয়া যাক সেগুলো।

১. সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদের মতো কাঠখোট্টা আর বিতর্কিত বিষয়বস্তু রয়েছে ছবিটিতে। এতে ভারতের কাশ্মিরি বিচ্ছিন্নতাবাদী বিরোধী মনোভাব জোরালোভাবে উপস্থাপনা করা হয়েছে।

২. রাজনৈতিক থ্রিলারধর্মী ছবিটির চিত্রনাট্য সাজানো হয়েছে হুসেন জাইদির বহুল আলোচিত ‘মু্ম্বাই অ্যাভেঞ্জার্স’ উপন্যাস অবলম্বনে। লেখক কল্পনা করেছেন- ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বাইয়ে হামলার পরিকল্পনাকারীদের পাকিস্তানে গিয়ে সাজা দিচ্ছে ভারতের গোয়েন্দা সংস্থার একদল প্রতিনিধি।

৩. সাইফ-কারিনা বা সালমান-ক্যাটরিনা নয়, এখানে জুটি বেঁধেছেন সাইফ আলি খান ও ক্যাটরিনা কাইফ। বাস্তবে সাইফ-কারিনা দম্পতি, সালমান-ক্যাটরিনার একসময়ের প্রেমও অজানায় নয় কারও। তাই এসব জুটি এখন আর মন কাড়ে না! বিশ্লেষকরা মনে করেন- বাস্তবে যা দেখা যায় না, দর্শকরা পর্দায় সেটাই উপভোগ করে। ‘রেস টু’ই এর প্রমাণ। ওই ছবিতে প্রথমবার প্রেমিক-প্রেমিকার চরিত্রে অভিনয় করেন সাইফ-ক্যাটরিনা।

৪. ‘ব্যাং ব্যাং’ (২ অক্টোবর, ২০১৪) ছবির পর ক্যাটরিনাকে আর পর্দায় দেখা যায়নি। তার আগের ছবি ছিলো ‘ধুম’। আর এবার ‘ফ্যান্টম’। আগের দুটির মতোই দর্শকরা ৩২ বছর বয়সী এই অভিনেত্রীর অ্যাকশন পছন্দ করবে বলে আশা করা হচ্ছে।

৫. গত বছর প্রযোজক সাজিদ নাদিয়াড়ওয়ালার সব প্রযোজনা দুর্দান্ত ব্যবসায়িক সাফল্য পেয়েছে। রেকর্ড তার পক্ষেই কথা বলছে। তিনি ভালো করেই বোঝেন ব্যবসা কি।

৬. পৃথিবীর অনেক ঝুঁকিপূর্ণ জায়গায় ‘ফ্যান্টম’ ছবির দৃশ্যধারণ হয়েছে। এর মধ্যে অন্যতম লেবাননের বেরুত শহর। সেখানে প্রতি মুহূর্তে বোমা বিস্ফোরণের শিকার হওয়ার শঙ্কা নিয়ে পথ চলতে হয়। তবে আইটেম গানে নেচে ঠিকই বোমা বিস্ফোরণের আবহ ছড়িয়েছেন ক্যাটরিনা!

৭. অক্ষয় কুমারের ‘বেবি’র মতো ‘ফ্যান্টম’ ছবিতেও অভিনয়শিল্পীদেরকে কোনো গানে ঠোঁট মেলাতে দেখা যাবে না। এতে নেই কোনো আইটেম গান, নেই গানের বিরতিও। হাস্যরসের বালাইও নেই। বলা হচ্ছে, চলতি বছরের দ্বিতীয় ভাগের ‘বেবি’ হতে যাচ্ছে ‘ফ্যান্টম’।

৮. কবির খান শুরু থেকেই রাজনৈতিক নাটকীয়তা নির্ভর কাজ করছেন। তার পরিচালিত প্রথম ‘কাবুল এক্সপ্রেস’-এর প্রেক্ষাপট ছিলো আফগানিস্তান।

৯. গত বছর এই সময়ে রানী মুখার্জির ‘মারদানি’ মুক্তি পেয়ে বক্স অফিসে ভালো সাড়া ফেলেছিলো।

১০. কবির খান এখন সাড়ে তিনশো কোটি রুপির অভিজাত ক্লাবের পরিচালক। তিনি ছুঁয়ে দিলেই তা যেন সোনা হয়ে যাচ্ছে!

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ