ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

শাহরুখ খানের সঙ্গে যখন সালমান শাহ

জনি হক, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
শাহরুখ খানের সঙ্গে যখন সালমান শাহ শাহরুখ খান ও সালমান শাহ

ছবিটা স্মৃতিমেদুর। স্বপ্নেরও! পাশাপাশি শাহরুখ খান ও সালমান শাহ।

শাহরুখের পাশে সালমান খানকে অনেকবার দেখা গেছে। এখনও দেখা যায়। কিন্তু বলিউড বাদশার পাশে সালমান শাহ দাঁড়িয়েছিলেন একবারই। মুম্বাইয়ে।

শাহরুখ তখনও বাদশা হয়ে ওঠেননি। রূপালি পর্দায় সালমানের অভিষেকের মাত্র এক বছর আগে বলিউডে যাত্রা শুরু তার। ১৯৯২ সালের ২৫ জুন মুক্তি পায় শাহরুখের প্রথম ছবি রাজ কানওয়ারের ‘দিওয়ানা’ (দিব্যা ভারতী)। এর এক বছরেরও কম সময়ে ১৯৯৩ সালের ২৫ মার্চ সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ (মৌসুমী) ছবির মাধ্যমে বড় পর্দায় পথচলা শুরু করেছিলেন সালমান।  

কাকতালীয় ব্যাপার হলো, ১৯৯৬ সালের ২১ জুন একই দিনে মুক্তি পায় মহেশ ভাট পরিচালিত শাহরুখের ‘চাহাত’ (পূজা ভাট) এবং মতিন রহমান পরিচালিত সালমানের ‘তোমাকে চাই’ (শাবনূর)! সালমানের মৃত্যুর পর ১৯৯৭ সালের ১৮ এপ্রিল মুক্তি পায় তার ‘প্রেম পিয়াসী’ (শাবনূর)। ওই একই দিন বলিউডে মুক্তি পেয়েছিলো রাকেশ রোশন পরিচালিত শাহরুখের ‘কয়লা’ (মাধুরী দীক্ষিত)। শুধু তা-ই নয়, একই বছরের ১৮ জুলাই মুক্তি পায় সালমানের ‘শুধু তুমি’ এবং শাহরুখের ‘ইয়েস বস’ (জুহি চাওলা)!

শাহরুখ এখন ভারতের ক্ষমতাধর অভিনেতাদের মধ্যে অন্যতম। বিশ্বব্যাপী তার জনপ্রিয়তা। বেঁচে থাকলে তার সমপর্যায়ের জনপ্রিয়তা সালমান শাহও যে অর্জন করতে পারতেন না, কে বলতে পারে!

বাংলাদেশ সময় : ২০০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ