ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তারার ফুল

বাজে ত্বকের তারকারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
বাজে ত্বকের তারকারা

মুখের ত্বকে ব্রণ, ছোপ ছোপ দাগ, পোড়াটে ভাব? ক্রমশ আত্মবিশ্বাস হারাচ্ছেন? টেলিভিশন দেখতে বসে বিভিন্ন ক্রিমের বিজ্ঞাপন দেখছেন খুঁটিয়ে? কিংবা বেজায় মন খারাপ করে ভাবছেন, ‘তারকাদের ত্বক এতো সুন্দর হয় কী করে?’ কিন্তু আপনি হয়তো জানেন না, যাদের ত্বকের মোহনীয় সৌন্দর্যে আক্ষেপ করছেন, তাদের অনেকেই বড় বাজে ত্বকের কষ্টে ভুগছেন। বিশ্বাস হচ্ছে না?

ব্র্যাড পিট
হলিউডের এ হার্টথ্রব অভিনেতা এবং প্রযোজক।

বিশ্বের অন্যতম আকর্ষণীয় পুরুষ হিসেবে অনেকের স্বপ্নে বিচরণ করেন তিনি। ব্রণের সমস্যা অবশ্য তার সামনে কোনো বাধাই হতে পারেনি। অ্যাঞ্জেলিনা জোলির মতো আবেদনময়ী নায়িকার মন জয় করে তাকে নিয়ে ঘর বেঁধেছেন, আর কোনো উদাহরণ দরকার আছে?


ক্যামেরন ডিয়াজ

‘দ্য মাস্ক’খ্যাত এ অভিনেত্রীর সৌন্দর্যমুগ্ধ দর্শক কোটি কোটি। ভক্তদের অনেকেই হয়তো জানেন না তার একটি গোপন কষ্ট আছে। সেটি আর কিছু নয়- বাজে ত্বক। মুখে দাগ ঢাকতে সাজতে হয় অনেক সময় নিয়ে। একটি ম্যাগাজিনের সঙ্গে প্রকাশ্যেই নিজের ব্রণ সমস্যা নিয়ে কথা বলেছেন ক্যামেরন। তিনি আক্ষেপ করে বলেন, ‘এমন কিছু নেই যা করিনি এ সমস্যা থেকে বাঁচতে। কিন্তু লাভ হয়নি। এ সমস্যার কারণে খুব বিব্রত থাকি। ’ অবশ্য ‘মাই বেস্ট ফ্রেন্ডস ওয়েডিং’, ‘দেয়ারস সামথিং অ্যাবাউট ম্যারি’র মতো বিখ্যাত ছবির সাফল্য ও প্রশংসা কি তার ব্রণ সমস্যা কিছুটা ভুলিয়ে দেয়নি?

রিয়ান্না
বারবাডোজের এই গায়িকাকে প্রসাধনে সাজাতে অত্যন্ত নিখুঁত হাতের রূপসজ্জাকর আছেন। তিনিই সুনিপুণ হাতে রিয়ান্নার ব্রণভরা বাজে ত্বক সুন্দর করে তোলেন। তবু অনেক সময়ই পাপারাজ্জির ক্যামেরায় ধরা পড়ে গেছে রিয়ান্নার মুখের ব্রণ ও দাগ। তার প্রথম একক ‘পন দে রিপ্লে’, এরপর থেকে একের পর এক শ্রোতা মাতানো গান উপহার দিয়ে যাচ্ছেন তিনি। ব্যস্ততায় ব্রণের সমাধান খোঁজার সময় কোথায় অতো!
 
মাইলি সাইরাস
সংগীতশিল্পী ও অভিনেত্রী- দুটি পরিচয়েই জনপ্রিয় এই মার্কিন তারকা। যাকে ডিজনির ‘হানা মন্টানা’ বলতে ভালোবাসেন অনেকে। একই সঙ্গে আলোচিত ও বিতর্কিত মাইলি নিজের স্বাস্থ্যের সেভাবে যত্ন নেন না বলে কাছের মানুষরা অভিযোগ করেন। বিভিন্ন সময় ক্যামেরায় ধরা পড়েছে তার ত্বকে ব্রণের দাগ। মার্কিন বিনোদন পত্রিকাগুলোতে এসেছে- মাইলির কাছের অনেকেই নাকি এজন্য তার ধূমপান ও মদ্যপানের বদঅভ্যাসকে দায়ী করেছেন।

মেগান ফক্স
ত্বক নিয়ে ভুগছেন ‘ট্রান্সফর্মার’খ্যাত নায়িকা মেগান ফক্সও। ইনস্টাগ্রামে নিজের মেকাপ ছাড়া ছবি নিজেই প্রকাশ করেছেন সাহসিকতায়। ‘ফ্রেন্ডস উইথ কিডস’, ‘দিস ইজ ফর্টি’, ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টারটেলস’ ছবিতে জনপ্রিয়তা পাওয়া এই অভিনেত্রীর পুরো মুখই কখনো কখনো ব্রণে ভরে যায়। সাজগোজ করার পরও সেসব ব্রণের অস্তিত্ব ঠিকই টের পাওয়া যায় শক্তিশালী ক্যামেরায়।

ভিক্টোরিয়া বেকহাম
কথায় আছে- ব্রণ কখনো বৈষম্য করে না, যে কারও ত্বকেই অবাঞ্চিত অবস্থান করতে পারে। তাই তো রেহাই পাননি যুক্তরাজ্যের ‘স্পাইস গার্ল’ ভিক্টোরিয়া বেকহামও। কিন্তু ফুটবলার ডেভিড বেকহামের স্ত্রী ও ফ্যাশন ডিজাইনার ভিক্টোরিয়া এতো সহজে হার মানার পাত্রী নন। নিজের বাজে ত্বকের কষ্ট ভুলতে সুন্দর ও আকর্ষণীয় পোশাক পরেন তিনি। চার সন্তানের এ জননী প্রতিনিয়ত লড়াই করছেন ত্বক সমস্যা কাটাতে। প্রাকৃতিক বিভিন্ন উপায়ে তিনি এ সমস্যা কাটাতে চেয়ে কিছুটা ফলও নাকি পেতে শুরু করেছেন।

কেট মস
ব্রিটিশ এই মডেল প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদে এসেছেন চল্লিশের কাছাকাছি বয়সে পৌঁছেও। জীবনে অনেক প্রতিবন্ধকতা পাড়ি দিয়ে আজ এখানে আসতে পেরেছেন। কিন্তু চিবুক ও নাকের চারপাশে ব্রণের আধিক্য খুব ভোগাচ্ছে তাকে। কত কী যে করেছেন সমস্যা থেকে পরিত্রাণ পেতে, কিন্তু ফল মেলেনি। তাতে কী? ক্ষীণদেহী এ মডেল বিশ্বে ফ্যাশন-আইকন হিসেবে বেশ সমাদৃত।

অ্যালিসিয়া কিজ
তার অ্যালবামের কপি বিশ্বজুড়ে বিক্রি হয়েছে কোটি কোটি, সঙ্গে ১৫টি গ্র্যামী অ্যাওয়ার্ড বাগিয়েছেন। খুব ব্যস্ত সময় কাটিয়েই এতো অর্জন সম্ভব হয়েছে। তা নিজের ত্বকের যত্ন একদমই নেওয়ার সময় পান না অ্যালিসিয়া কিজ। তার মুখে ব্রণের আধিক্য আর দাগ দেখে অবাক হয়েছেন ভক্তরা। কিন্তু ভালোবাসা কমেনি। মিষ্টি মুখচ্ছবি ও কণ্ঠের জাদুতে ঠিকই সবার মন জয় করেছেন তিনি।

অ্যাডাম লেভিন
ব্রণের সমস্যায় কম ভোগান্তিতে নেই এ গায়ক। সেই তারুণ্য থেকেই ব্রণের সঙ্গে তার লড়াই চলছে। লস অ্যাঞ্জেলেসে বেড়ে ওঠা লেভিন সুন্দর দৈহিক গড়নের অধিকারী। ২০১৩ সালে পিপল ম্যাগাজিন তাকে সবচেয়ে আবেদনময় পুরুষের খেতাব দেয়। এর রহস্য নিয়মিত যোগ্যব্যায়াম আর শরীরচর্চা বলে নিজেই জানিয়েছেন। কিন্তু ব্রণের সমাধান তার অজানা। বাজে ত্বকের জন্য তারকা হিসেবে বিব্রত থাকেন বলে একটি সাক্ষাৎকারে উল্লেখও করেছেন তিনি।

শুধু এ ক’জন নন। হলিউড, বলিউড, টালিউড, ঢালিউডসহ শোবিজের সবক্ষেত্রে দাপিয়ে বেড়াচ্ছেন এমন অনেকের কমবেশি সৌন্দর্য-সমস্যার ভোগান্তি রয়েছে। সমস্যা নিয়ে পড়ে না থেকে তারা নিজেদের গুণাবলীকে প্রাধান্য দিয়ে খ্যাতি অর্জন করেছেন।
 
সুতরাং জীবনযাত্রায় নিয়ম মেনে চলে এবং সমস্যা থেকে পরিত্রাণের চেষ্টা চালিয়েও যারা ফল পাননি, বিষণ্ন হয়ে থাকার কোনো মানে নেই। আপনার গুণগুলোর চর্চাই দেবে আত্মবিশ্বাস, তখন সৌন্দর্য-সমস্যাকে বুড়ো আঙুল দেখাবেন নিজের অজান্তেই।

(সূত্র: পিপল ম্যাগাজিন, ম্যারি ক্লেয়ার ম্যাগাজিন, দ্যা স্কীজ.কম)
 
বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৫
এসকেএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তারার ফুল এর সর্বশেষ