ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

টেনিস

কারাতে ইভেন্টে ৩ স্বর্ণ, ৩ রৌপ্য, ১২ ব্রোঞ্জ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
কারাতে ইভেন্টে ৩ স্বর্ণ, ৩ রৌপ্য, ১২ ব্রোঞ্জ ছবি: সংগৃহীত

১৩তম এসএ গেমসে সাতদোবাতোর ইন্টারন্যাশনাল স্পোর্টস কমপ্লেক্সে বুধবার (৪ ডিসেম্বর) মেয়েদের দলগত কুমিতে রৌপ্য পদক জিতেছে বাংলাদেশ।

এই ইভেন্টের সেমি-ফাইনালে বাংলাদেশের মারজান আক্তার প্রিয়া, হুমায়রা আক্তর অন্তরা ও মাউনজেরা বর্না ২-১ ব্যবধানে শ্রীলঙ্কাকে হারায়। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ঘাড়ে আঘাত পেয়ে খেলা না শেষ করেই ম্যাট ছাড়তে হয় গতকাল স্বর্ণজয়ী প্রিয়াকে।

প্রিয়ার পরিবর্তে ফাইনালে খেলেন নাইমা খাতুন। ফাইনালে মেয়েরা পাকিস্তানের কাছে হারে ২-১ পয়েন্টে।

ছেলেদের দলগত কুমিতে ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। এর আগে ছেলেদের অনূর্ধ্ব-৫০ কেজি কুমিতে ব্রোঞ্জ পেয়েছেন সুবজ মিয়া।

মেয়েদের কুমিতে ৬৮ (+) ওজন শ্রেণিতে আবিদা সুলতানা ব্রোঞ্জ পেয়েছেন। ৩টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জ নিয়ে এবারের আসর শেষ করল কারাতে।

এবার সর্বোচ্চ পদক জয়ের আশা নিয়ে নেপাল গিয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। বাংলাদেশ এবার পাঠিয়েছে ৫৯৫ সদস্যের বিশাল বহর। এদের মধ্যে ক্রীড়াবিদ ৪৬২ জন এবং কর্মকর্তা ১৩৩ জন। একটি ডিসিপ্লিন (ট্রাইলথন) বাদে বাকি সবকটিতে অংশ নিচ্ছে লাল-সবুজের প্রতিনিধিরা।

এবারে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশের পদক বিজয়ী প্রত্যেক ক্রীড়াবিদের জন্য আর্থিক পুরস্কারের ঘোষণা দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa