ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

পর্যটন

সুন্দরবন ভ্রমণেও নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২১
সুন্দরবন ভ্রমণেও নিষেধাজ্ঞা

সাতক্ষীরা: করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও সংক্রমণ রোধে সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বনবিভাগ। শুক্রবার (২ এপ্রিল) থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

তবে মৌয়াল বা জেলেরা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।  

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এজন্য আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবন ভ্রমণে না আসার জন্য সবার প্রতি অনুরোধ করা হলো।

খুলনা সার্কেলের বন সংরক্ষক মো. মঈনুদ্দিন খান বলেন, করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার কারণে একে একে সবগুলো পর্যটন কেন্দ্র বন্ধ করা হচ্ছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবনের পর্যটন স্পটগুলো বন্ধ থাকবে।  

তিনি আরও বলেন, সুন্দরবন পূর্ব ও পশ্চিম জোন মিলিয়ে সাতটি পর্যটন স্পট রয়েছে। যার মধ্যে পশ্চিমে দু’টি ও পূর্বে পাঁচটি স্পট অবস্থিত। এগুলো সবই আজ থেকে বন্ধ থাকবে।  

মঈনুদ্দিন খান বলেন, প্রতিবছর দেশি-বিদেশি প্রায় দুই লাখ পর্যটক সুন্দরবনে ঘুরতে আসেন। তবে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গত বছরও সুন্দরবনের পর্যটন কেন্দ্র বন্ধ ছিল। তারপরও এক লাখ ৭২ হাজারের মতো পর্যটক এসেছিল গত বছর। মূলত নভেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত পর্যটনের মৌসুম। এ সময়ে পর্যটকরা বেশি আসে সুন্দরবনে। সেটি মার্চ পর্যন্ত গড়ায়।

এর আগে গত বৃহস্পতিবার (১ এপ্রিল) দিনগত রাতে কক্সবাজার সমুদ্র সৈকতসহ সব পর্যটন কেন্দ্র দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২১, আপডেট: ১৯৩৫ ঘণ্টা 
এমআরএম/এনটি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa