ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বাণিজ্যমেলা

বাণিজ্যমেলায় একটি কিনলে ১০টি পণ্য ফ্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
বাণিজ্যমেলায় একটি কিনলে ১০টি পণ্য ফ্রি মেলায় ক্রোকারিজ সামগ্রী কিনছেন ক্রেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: মাত্র একটি পণ্য কিনলেই আপনি পাবেন ১০টি পণ্য সম্পন্ন ফ্রি। অবাক হলেও সত্য যে এমনই লোভনীয় অফার নিয়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় হাজির হয়েছে মিয়াকো।

ইলেকট্রনিক্স পণ্য সামগ্রী কিনলেই তারা দিচ্ছেন এ লোভণীয় অফার। সঙ্গে আলাদা কোনো পণ্য কিনলেই ওয়ারেন্টিসহ ৩০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বাণিজ্যমেলা প্রাঙ্গণ ঘুরে এ তথ্য পাওয়া গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, বাণিজ্যমেলায় প্রায় ২৬টি স্টলে পাওয়া যাচ্ছে মালয়েশিয়া থেকে আমদানিকৃত মিয়াকো পণ্য। প্রতিটি স্টলেই রয়েছে প্যাকেজ ও আলাদাভাবে পণ্য কেনার সুযোগ। স্মার্ট এলইডি টিভি, ওয়াশিং ম্যাশিং বা স্মার্ট চূলা কিনলেই পাবেন ১০টি পণ্য সম্পন্ন বিনামূল্যে। এসব পণ্যগুলো হলো ব্লেন্ডার, পেসার কুকার, আয়রন, রুটি মেকার, ইলেকট্রিক কেটেল, সেন্ডুইস মেকার, এগভিটার, ব্রেড টোস্টার, ওয়াটার ফিল্টার।

তাছাড়া ‍এসব পণ্যগুলোতে রয়েছে ৭ বছর পর্যন্ত ওয়ারেন্টি। ক্রেতার কোনো পণ্যে সমস্যা থাকলে মেলার মাঠ, নিউমার্কেট বা বায়তুল মোকাররম শোরুম থেকে রিপ্লেস করতে পারবেন। তাছাড়া আলাদা আলাদা ভাবেও কেনা যাবে পণ্য। এক্ষেত্রে পণ্যভেদে ৩০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় রয়েছে।

মিয়াকোর সেলস এক্সিকিউটিভ সাইদুল ইসলাম বলেন, আমাদের প্রতিটি পণ্য মালয়েশিয়া থেকে আসে। কিছু পণ্য চীন থেকে আমদানি করা হয়। আমাদের প্রতিটি পণ্যের মান ভালো। প্রতিবছর মিয়াকো ‍একটা বিশেষ ডিসকাউন্ট দেয়। আমরা মেলা উপলক্ষে সেই ডিসকাউন্ট ব্যবহার করি। এজন্য কম দামে ক্রেতার কাছে পণ্য দিতে পারি।

রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনু্যায়ী, মাসব্যাপী এ মেলা ৮ ফেব্রুয়ারি পর্দা নামবে। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa