ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যাপল পে’তে নিবন্ধিত ক্রেডিট কার্ড ১০ লাখ!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৪
অ্যাপল পে’তে নিবন্ধিত ক্রেডিট কার্ড ১০ লাখ! ছবি : সংগৃহীত

৭২ ঘণ্টায় ‘অ্যাপল পে’র মাধ্যমে ক্রেডিট কার্ড নিবন্ধন হয়েছে ১০ লাখ। আর কন্টাক্টলেস পেমেন্ট মার্কেটে যে সংখ্যা কোপার্টিনো প্রযুক্তিপণ্যের জায়ান্টকে নিয়ে গেছে শীর্ষস্থানে।

ভিসা এবং মাস্টারকার্ড এমনই তথ্য প্রকাশ করেছে।

সম্প্রতিকালে নতুন ‘ওয়্যারলেস পেমেন্ট সার্ভিস’ প্রযুক্তি দুনিয়ায় নিয়ে আসে অ্যাপল। এ মুহূর্তে তাদের দাবি প্রথম ৭২ ঘণ্টায় ১০ লাখের বেশি ক্রেডিট কার্ড নিবন্ধন করতে সক্ষম হয়েছে।

এছাড়া ডব্লিউএসজে লাইভ’কে দেয়া সাক্ষাতকারে প্রতিষ্ঠানের সিইও টিম কুক বলেন যে ভিসা এবং মাস্টার কার্ডের দেয়া তথ্য অনুযায়ী এই সংখ্যা অ্যাপলকে শীর্ষ ১ নাম্বারে নিয়ে গেছে।

তবে আইফোন ৬ আর ৬ প্লাসের বিক্রির সাথে তুলনা করলে অ্যাপল পে’র এই সাফল্য আকৃষ্টকর নয়। অবশ্য, বিশ্লেষকদের প্রত্যাশা বর্তমানে সেবাটির প্রতি প্রযুক্তিপ্রেমীদের যে ঝোক তা খুব শীঘ্রই আরো ব্যাপক হয়ে উঠবে।

এ মুহূর্তে পশ্চিমা বাজারগুলোতে স্মার্টফোনের মাধ্যমে টাকা পরিশোধের এই সুযোগটি একেবারে বর্ধনশীল পর্যায়ে। যে কারণে এখানে অ্যাপল পে’র বিশাল সম্ভাবনা প্রতীয়মান।

তথ্য মতে, এই ১০ লাখ কার্ড অ্যাপলের আইটিউনস এবং অ্যাপ স্টোর মাধ্যমে সংরক্ষিত সমস্ত ক্রেডিট কার্ডের তুলনায় খুবই সামান্য। অ্যাপলের পুরনো সব সেবা যারা ব্যবহার করছে তাদের সবাই অ্যাপল পে’র সম্ভাবনামূলক ব্যবহারকারী।

যেহেতু নতুন সেবার মাধ্যমে আয় বাড়ার দিকটি একেবারে পরিস্কার। তাই ধারণা করা হচ্ছে নব্য এ সেবার সম্প্রসারণে অ্যাপল জোর প্রচেষ্টা চালাবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।