ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এলো আসুস সাবেরটুথ জেড৯৭ মার্ক-২

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৪
এলো আসুস সাবেরটুথ জেড৯৭ মার্ক-২

প্রযুক্তিবিদরা গেমারদের জন্য তৈরি করেছে বিশেষ ধরনের এক মাদারবোর্ড। আসুস ব্র্যান্ডের অত্যাধুনিক প্রযুক্তির সেই মাদারবোর্ডটি এখন দেশের বাজারে।

প্রযুক্তিপণ্যের অন্যতম পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড পরিবেশিত আসুস সাবেরটুথ জেড৯৭ মার্ক-২ মডেলের এই মাদারবোর্ডে যুক্ত বৈশিষ্ট্য-ইন্টেল জেড৯৭ চিপসেট যা ইন্টেল ১১৫০ সকেটের আসন্ন পঞ্চম প্রজন্ম এবং বিদ্যমান চতুর্থ প্রজন্মের ইন্টেল কোর, পেন্টিয়াম, সেলেরন সহ অন্যান্য প্রসেসর সমর্থিত।

উল্লেখ্য, টিইউএফ (দ্যা আল্টিমেট ফোর্স) সিরিজের এই মাদারবোর্ডে মিলিটারী-গ্রেড স্ট্যান্ডার্ডের কম্পোনেন্ট ব্যবহৃত হয়েছে। ফলে এটি দৃঢ়, দীর্ঘস্থায়িত্ব ও ভাল কার্য সম্পাদনের নিশ্চয়তা দেয়।

এতে ৪টি ডিডিআর-৩ ৠাম স্লট থাকায় সর্বোচ্চ ৩২ জিবি ৠাম ব্যবহার করা যায়। এছাড়া অত্যাধুনিক পিসিআই এক্সপ্রেস ৩.০ স্লট থাকায় এনভিডিয়া কোয়াড-জিপিইউ এসএলআই অথবা এএমডি কোয়াড-জিপিইউ ক্রসফায়ারএক্স মাল্টি-জিপিইউ সাপোর্ট করে।

পিসি গেমার এবং পেশাদার ব্যবহারকারীদের জন্য আদর্শ এই পণ্যটির অন্যান্য বৈশিষ্ট্যগুলো হলো ৫১২ মেগাবাইট ভিডিও মেমোরির বিল্ট-ইন গ্রাফিক্স, ৬টি সাটা পোর্ট, গিগাবিট ল্যান, ৮-চ্যানেল অডিও, ৬টি ইউএসবি পোর্ট ৩.০।

এছাড়া এর থার্মাল ফিচারসমূহ কম্পোনেন্টের তাপমাত্রা দ্রুত দূরীভূত করে স্বাভাবিক ঠান্ডাভাব বজায় রাখে এবং ডাস্ট-প্র“ফ ফিচার ধুলা-বালি মুক্ত রাখে।

দেশের বাজারে মাদারবোর্ডটির দাম পড়বে ১৭ হাজার ৫’শ টাকা।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।