ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ৮.১’এ স্কাইপে ট্রান্সলেটর

‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৪
উইন্ডোজ ৮.১’এ স্কাইপে ট্রান্সলেটর

চলতি বছরের মে মাসে উইন্ডোজ ৮.১ নির্ভর সকল পণ্যে স্কাইপি ট্রান্সলেটর ফিচার আনার ঘোষণা দেয় সফটওয়্যার জায়ান্ট। যে সময় তারা নিশ্চিত করে বলেছিল বছর শেষের আগেই ৮.১ ওএস ব্যবহারকারীরা ফিচারটি উপভোগ করতে পারবে।



সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমের দেয়া তথ্যানুযায়ী যথা সময়ের আগেই চমৎকার এই ফিচারের প্রাকভিউ সংস্করণটি উন্মুক্ত করেছে মাইক্রোসফট।

ব্যবহারকারীরা নতুন এই ফিচারের মাধ্যমে অনলাইন ভিডিও চ্যাটিং স্কাইপে’তে আলাপনের সময় তাৎক্ষণিকভাবে সাহায্য পাবে যদিও তার সেই ভাষা জানা না থাকে।

ফিচারটি সম্পর্কে আরো জানানো হয়, এর মাধ্যমে ব্যবহারকারী মুহূর্তেই এক ভাষা থেকে অন্য ভাষায় ভাষান্তরের সুযোগ পাবে। এছাড়াও পর্দার নিচের দিকে একটি ট্রান্সক্রিপ্ট প্রদর্শিত হবে। কিন্তু মা্ইক্রোসফট নির্দিষ্টভাবে বলেনি যে কতগুলো ভাষা এটি সমর্থন করবে। তথ্য মতে, স্কাইপে ইন্সট্যান্ট মেসেজ (আইএম) চ্যাট ৪৫ টি ভিন্ন ধরনের ভাষা সমর্থন করে।

এ মুহূর্তে ফিচারটির ভাল খারাপ দুটি দিক নিয়ে বলা হচ্ছে যে মাইক্রোসফট যখন দর্শকদের সামনে এর কার্যপ্রণালী প্রদর্শন করে তখন বাগযুক্ত বিষয়টি পরিলক্ষিত হয়।

অবশ্য, উইন্ডোজ ৮.১ চালিত ট্যাব বা পিসি ব্যবহারকারীদের কাছে জটিল বা লম্বা কোনো বাক্যের জন্য এটি বেশ আকর্ষনীয় হবে বলেও অনুমান করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।