ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিশ্ব বিজ্ঞান দিবস নিয়ে এসপিএসবি’র কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৪
বিশ্ব বিজ্ঞান দিবস নিয়ে এসপিএসবি’র কর্মসূচি

আগামি ১০ নভেম্বর বিশ্ব বিজ্ঞান দিবস। ২০০১ সাল থেকে ইউনেস্কো ঘোষিত এই দিনটি বিজ্ঞান দিবস হিসেবে পালন করে আসছে বিশ্বের বিভিন্ন সংগঠন।



‘শান্তি ও উন্নতির তরে বিজ্ঞান’ এই স্লোগানকে সামনে রেখে প্রতি বছরই একটি নির্দিষ্ট থিমের উপর গুরুত্বারোপ করা হয়। ‘গুণগতমানের বিজ্ঞান শিক্ষাই হোক সুন্দর ভবিষ্যৎ গড়ার হাতিয়ার’ এ থিমের উপর সাজানো হয়েছে এবারের বিশ্ব বিজ্ঞান দিবস।

বাংলাদেশেও বিশ্ব বিজ্ঞান দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি (এসপিএসবি)।

দেশের বর্তমান বিজ্ঞান শিক্ষাব্যবস্থা নিয়ে ১০ নভেম্বর  রাজধানীর এলিফ্যান্ট রোডের এসপিএসবি’র কার্যালয়ে একটি গোলটেবিল আলোচনার আয়োজন করা হয়েছে। বিজ্ঞান শিক্ষার নীতি নির্ধারক, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিজ্ঞানকর্মী, বিজ্ঞান রিপোর্টার, বিজ্ঞান বই লেখক-প্রকাশক সহ সারা দেশের বিভিন্ন বিজ্ঞান কর্মকান্ডে নিয়োজিত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন আলোচনায়।

আলোচনা শেষে সারাদেশ থেকে আগত সকল বিজ্ঞান কর্মীকে নিয়ে  দিবসটি উদযাপনে কেক কাটা হবে বলে জানিয়েছেন মাসিক বিজ্ঞান সাময়িকী জিরো টু ইনফিনিটির সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ।

জিরো টু ইনফিনিটির (http://edu.zero2inf.com/world-science-day) অফিসিয়াল ওয়েবসাইটে আরো জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।