ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইউআইএসসি উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৪
ইউআইএসসি উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ ছবি: সংগৃহীত

প্রান্তিক জনগোষ্ঠির কাছে তথ্যপ্রযুক্তি সেবা সহজে এবং সুলভে পৌঁছে দিয়ে তাদের জীবনে স্বাচ্ছন্দ্য ও স্বস্তি এনে দিতে হবে। বিভিন্ন নাগরিক সুবিধা ডিজিটালাইজড করে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিলে সময় ও অর্থের সাশ্রয় হবে এবং সামগ্রিক ব্যবস্থাপনায় গতি, স্বচ্ছতা ও দক্ষতা সৃষ্টি হবে।

এ লক্ষ্যেই সরকার প্রতিটি ইউনিয়নে তথ্য ও সেবা কেন্দ্র চালু করেছে।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি বিভাগের সম্মেলন কক্ষে সার্ক ডেভেলপমেন্ট ফান্ড (এসডিএফ) কর্তৃক বাংলাদেশ, ভুটান, মালদ্বীপ ও নেপালে একযোগে বাস্তবায়িত ‘এমপাওয়ারিং রুরাল কমিউনিটিজ রিচিং দ্যা আনরিচড ইউনিয়ন ইনফরমেশন অ্যান্ড সার্ভিস সেন্টার’ প্রকল্প আয়োজিত ইউআইএসসি (ইউনিয়ন ইনফরমেশন অ্যান্ড সার্ভিস সেন্টার) উদ্যোক্তাদের ৫ দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) সচিব শ্যাম সুন্দর সিকদার এসব বলেন।

প্রকল্প পরিচালক ও আইসিটি বিভাগের যুগ্মসচিব সুশান্ত কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ইনফো সরকার প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম, এলআইসিটি (লিবারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স) প্রকল্প পরিচালক রেজাউল করিম প্রমুখ।

এ সময় জানানো হয়, এসডিএফ কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পের মাধ্যমে দেশের পিছিয়ে পড়া বিদ্যুৎ বিহীন ২০০টি ইউআইএসসিতে ল্যাপটপ, সোলার প্যানেল, স্ক্যানার, মাল্টিমিডিয়া প্রজেক্টর, মডেম ও ফার্নিচার সরবরাহ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।