ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি ব্যবহারে অনেক অপকর্ম হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪
তথ্যপ্রযুক্তি ব্যবহারে অনেক অপকর্ম হচ্ছে

ঢাকা: তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহে অনেক অপকর্ম হচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শুক্রবার বিকেলে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) মিলনায়তনে আইডিইবি’র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, প্রযুক্তি ব্যবহার করে আজকের প্রজন্ম অন্ধকার থেকে আলোর দিকে এসেছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে শুরু করেছে। সঙ্গে সঙ্গে তথ্য প্রযুক্তি ব্যবহার করে অনেক অপকর্মও হচ্ছে। শুধু মাদ্রাসার ছেলেরা নয়, ইংরেজি মাধ্যমের ছেলেরাও প্রযুক্তির মাধ্যমে বিভ্রান্ত হয়ে ভুল পথে যাচ্ছে। জঙ্গিদের সঙ্গে হাত মিলিয়ে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। যারা বিভ্রান্ত হচ্ছে তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

স্বাধীনতাবিরোধীরা এখন ‘দিগভ্রান্ত’ হয়ে পড়েছে মন্তব্য করে মন্ত্রী বলেন, ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র শুরু হয়েছে। সেই ষড়যন্ত্র এখনও চলছে। নির্বাচনের পরে যখন আন্তর্জাতিক বিশ্ব সরকারকে স্বাগত জানাচ্ছে, প্রধানমন্ত্রী যখন উন্নয়নের রোলমডেল স্থাপন করছেন, দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখন স্বাধীনতাবিরোধী চক্র ‘দিগভ্রান্ত’ হয়ে পড়েছে। তারা আবারো পরিকল্পিতভাবে ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে যতই অপপ্রচার চালানো হোক, যতই ষড়যন্ত্র করুক তারা সফল হতে পারবে না।

ভেজাল খাদ্য সম্পর্কে খাদ্যমন্ত্রী বলেন, খাদ্য ভেজালরোধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। সেই নীতি অব্যাহত রয়েছে। ফরমালিন প্রয়োগে কিছু দিকনির্দেশনা আছে, এর বাইরে গেলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। ভেজালরোধে গণসচেতনতা তৈরি করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদ। অনুষ্ঠানের শুরুতে খাদ্য মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সম্পর্কিত প্রবন্ধ তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।