ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ভারতে নেক্সাস ৬ এর প্রিঅর্ডার শুরু

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৪
ভারতে নেক্সাস ৬ এর প্রিঅর্ডার শুরু

ঢাকা: ভারতের বাজারের জন্য নেক্সাস সিরিজের পরবর্তী হ্যান্ডসেট নেক্সাস ৬ এর প্রিঅর্ডার নেওয়া শুরু হয়েছে। মঙ্গলবার (১৮ নভেম্বর) থেকে এ প্রিঅর্ডার নেওয়া শুরু হয়।



সম্প্রতি ভারতের বাজারের জন্য হ্যান্ডসেটটির মূল্য ঘোষণা করে কর্তৃপক্ষ।

হ্যান্ডসেটটির ৩২ জিবির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪ হাজার রুপি। আর ৬৪ জিবির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৯ হাজার ‍রুপি।

যুক্তরাষ্ট্রের বাজারে ৩২ জিবির মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৪৯ ডলার (বাংলাদেশি টাকায় ৫০ হাজারের কিছু বেশি, ১ ডলার ৭৮ টাকা)। আর ৬৪ জিবির মূল্য নির্ধারণ করা হয়েছে ৬৯৯ ডলার (বাংলাদেশি টাকায় ৫৪ হাজারের কিছু বেশি)।

মিডনাইট ব্লু  ও ক্লাউড হোয়াইট দু’রঙে পাওয়া যাবে হ্যান্ডসেটটি। মাত্র ১৫ মিনিট চার্জে ছয়ঘণ্টা ব্যবহার করা যাবে নেক্সাস ৬।

৫.৯৬ ইঞ্চি পর্দার নেক্সাস ৬ এর মূল ক্যামেরা ১৩ মেগাপিক্সেল ও ফ্রন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেল। ২.৭ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসর সংবলিত হ্যান্ডসেটটির ৠাম ৩ জিবি।

হ্যান্ডসেটটির অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েডের ৫.০ ভার্সন। ৩২ ও ৬৪ জিবি অভ্যন্তরীণ ধারণক্ষমতায় পাওয়া যাবে হ্যান্ডসেটটি। এর ব্যাটারির ধারণক্ষমতা তিনহাজার দুইশ বিশ এমএএইচ।

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।