ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফেসবুক কমেন্টসে আসছে ‘জিআইএফ বাটন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৭
ফেসবুক কমেন্টসে আসছে ‘জিআইএফ বাটন’ ফেসবুক কমেন্টসে ‘জিআইএফ বাটন’

এবার ফেসবুক কমেন্টসে আসছে ‘জিআইএফ বাটন’। ইতিমধ্যে সোশ্যাল জায়ান্ট এর পরীক্ষা নিরীক্ষা আরম্ভের সব প্রস্ত্ততি চূড়ান্ত করেছে।‌

এছাড়া জানা গেছে, মেসেঞ্জারে জিআইএফ পোষ্টের জন্য জিফি এবং টেনর যেভাবে সুবিধা দিয়ে থাকে, কমেন্টসের ক্ষেত্রেও জিআইএফ পোষ্ট করতে অনুরুপ সুবিধা পাবে ব্যবহারকারীরা।

এ বিষয়ে ফেসবুকের বিবৃতি, প্রযুক্তি দুনিয়ায় বর্তমানে প্রায় অনেকেই  আকর্ষণীয় জিআইএফ পছন্দ করে থাকে।

এছাড়া আমরা জানি, মানুষ বিশেষকরে তাদের মন্তব্যের সাথে এগুলো জুড়ে দেওয়ার ইচ্ছা পোষণ করেন। আর তাই আমরা কমেন্টসের সাথে জিআইএফ যুক্ত করার ক্ষমতা দিতে এর পরীক্ষার কাজ শুরু করছি। এ বিষয়ে আরো অনেক কিছু শেয়ার করবো। কিন্তু এখনকার জন্য শুধুমাত্র পরীক্ষার বিষয়টি সামনে আনছি।

জিআইএফ কমেন্ট বাটন নিয়ে প্রাথমিক এই কার্যক্রম শেষ হলে, শুধুমাত্র অল্প কিছু ফেসবুক ব্যবহারকারীদের জন্য এটি গ্রহণযোগ্য হবে। তবে পরবর্তীতে এটা সকল ব্যবহারকারীদের জন্য প্রকাশ করা হবে।

নতুন এই বাটন ব্যবহারকারীদের মনোভাব প্রকাশে জিআইএফ’র পাশাপাশি সুনির্দিষ্ট রিয়াকশন খুঁজে পেতেও সাহায্য করবে।

এছাড়া খুব শীঘ্রই মেসেঞ্জারে নতুন রিয়াকশন ‘ডিজলাইক’ যুক্ত করবে ফেসবুক। মেসেঞ্জারকে আরো চমৎকার ও আরো বেশি ব্যবহারকারীদের বিজড়িত করতে ফেসবুকের এই উদ্যোগ।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে ফেসবুক তাদের রিয়াকশনের প্রথম বর্ষপূর্তি উদযাপন করে। যখন তারা ফেসবুক পোষ্টে ৩০০ বিলিয়ন রিয়াকশন এবং ১.৭৯ বিলিয়ন ব্যবহারকারীর লাভ রিয়াকশন ব্যবহারের রেকর্ড প্রকাশ করেছিল।

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।