ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্রোগ্রামিং প্রতিযোগিতা উপজেলা পর্যায়ে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
প্রোগ্রামিং প্রতিযোগিতা উপজেলা পর্যায়ে প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু শিক্ষার্থীরা

বিভাগ, জেলার গণ্ডি পেরিয়ে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা এবার উপজেলা পর্যায়ে।

সরকারে আইসিটি বিভাগের উদ্যোগ এবং বিডিওএসএন এর সহযোগিতায় দেশব্যাপী শুরু হওয়া জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা গত ২৮ মার্চ চট্টগ্রামের আনোয়ারা ও ২৯ মার্চ নীলফামারি জেলার সৈয়দপুর উপজেলায় সফলভাবে সম্পন্ন হওয়ার মাধ্যমে প্রোগ্রামিং প্রতিযোগিতার এই সংস্কৃতি উপজেলাতে পৗছে দিল আয়োজকরা।

সূত্র মতে, এ বছর প্রাথমিকভাবে তিনটি উপজেলায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

এ আয়োজনে স্থানীয় আয়োজকের দায়িত্ব পালন করছে উপজেলা প্রশাসন। আগামীতে আরও বেশি সংখ্যক উপজেলায় প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

উল্লেখ্য, দেশের হাইস্কুল শিক্ষার্থীদের মধ্যে কম্পিউটার প্রোগ্রামিংকে জনপ্রিয় ও তাদের দক্ষতা বাড়ানোর জন্য সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ তৃতীয়বারের মতো জাতীয় হাইস্কুল আইসিটি কুইজ ও প্রোগ্রমিং প্রতিযোগিতার আয়োজন করেছে।

১৬টি আঞ্চলিক ও ৩টি উপজেলা পর্যায়ের বিজয়ীরা বিজয়ীরা আগামী ৭ এপ্রিল ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউটে অনুষ্ঠেয় জাতীয় পর্বে অংশ নেবে।   এরপর ধারাবাহিক নির্বাচনের মাধ্যমে ইরানের তেহরানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াডের জন্য বাংলাদেশের সদস্যদের নির্বাচন করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।