ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অবশেষে উন্মুক্ত গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
অবশেষে উন্মুক্ত গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস উন্মোচন অনুষ্ঠান

গত কয়েক মাসের জল্পনা কল্পনা আর প্রত্যাশার অবসান ঘটিয়ে অবশেষে গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস’র মুক্তি দিল কোরিয়ান প্রযুক্তি জায়ান্ট স্যামসাং।

আগামী ২১ এপ্রিল থেকে দুটি পণ্যই বাজারে পাওয়া যাবে। ভক্ত ও গ্রাহকদের জন্য হ্যান্ডসেট দুটিতে স্যামসাং’র অফারকৃত রঙগুলো মিডনাইট ব্ল্যাক, অর্কিড গ্রে, আর্কটিক্ট সিলভার, করাল ব্লু  এবং ম্যাপল গোল্ড।

তবে গ্যালাক্সি এস৮, এস৮ প্লাস প্রকাশের অনুষ্ঠানে হ্যান্ডসেট দুটির মূল্য ঘোষণা না হলেও, স্যামসাং’র যুক্তরাষ্ট্রভিত্তিক একটি সূত্র এ বিষয়ে তথ্য প্রকাশে দেরি করেনি।

সেই সূত্র মতে, হ্যান্ডসেট দুটির দাম যথাক্রমে ৭২০ ডলার এবং ৮৪০ ডলার। তবে দাম বেড়ে ৭৫০ ডলার ও ৮৫০ ডলার পর্যন্ত হতে পারে।

গ্যালাক্সি এস৮‘এ থাকছে ভার্চূয়াল অ্যাসিসটেন্ট বিক্সবি। এছাড়া আগের অন্য অনুমানগুলো মিলে গেছে, যেমন থাকছে না হোম বাটন।

বিক্সবিকে দিয়ে বাজারের অ্যাপলের সিরি, গুগল অ্যাসিসটেন্ট, মাইক্রোসফট কর্টানা এবং অ্যামাজনে অ্যালেক্সার মতো এআই প্রযুক্তির ভয়েস অ্যাসিসটেন্টের সাথে টেক্কা দেওয়ার প্রত্যাশা রয়েছে প্রতিষ্ঠানটির।

গ্যালাক্সি সিরিজের নতুন ফোন দুটির পর্দার আকার যথাক্রমে ৫.৮ ইঞ্চি ও ৬.২ ইঞ্চি। দুটি ফোনেই পানি ও ধুলো প্রতিরোধে দেওয়া হয়েছে আইপি৬৮ রেটিং।

এছাড়া ফোন দুটির পেছনে ১২ মেগাপিক্সেল ‘ডুয়েল পিক্সেল’ রিয়ার ক্যামেরা এবং ফ্রন্টে দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।