ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সামাজিক সাইট হট পটেটো কিনে নিল ফেসবুক

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০
সামাজিক সাইট হট পটেটো কিনে নিল ফেসবুক

ফেসবুক কিনে নিল সামাজিক নেটওয়ার্কিং সাইট হট পটেটো। সদ্য ফেসবুকে যুক্ত হওয়া স্থানভিত্তিক সেবার মানোন্নয়নে হট পটেটো কেনার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি।

গত ২০ আগস্ট হট পটেটো ক্রয় সংক্রান্ত এ তথ্য নিশ্চিত করেছে।

হট পটেটো সাইট ক্রয়ে ফেসবুক কি পরিমাণ অর্থ ব্যয় করেছে তা জানা যায়নি। হট পটেটো সূত্রে জানা গেছে, ফেসবুক ব্যবহারকারীরা কখন কি করছে তা বন্ধুদের সঙ্গে ভাগাভাগি করার প্রক্রিয়াকে সহজ করাই তাদের লক্ষ।

এ সেবা উপভোগে ব্যবহাকারীদের এ ওয়েবপৃষ্ঠায় প্রবেশ করতে হবে। এখানে ‘আই এম অ্যাটেন্ডিং.......’ বা ‘আই এম লিসেনিং........’ লেখা বেশ কিছু অসম্পূর্ণ বাক্য থাকবে। বাক্যগুলো সম্পূর্ণ করার মাধ্যমে ব্যবহারকারীরা তার তাৎক্ষণিক অবস্থা বন্ধুদের সঙ্গে শেয়ার করতে পারবেন। ব্যবহারকারীরা নিজের ইচ্ছেমত বাক্য নিবন্ধনেরও সুযোগ পাবেন।

এ মুহূর্তে নিরাপত্তার কারণে হট পটেটো তার ব্যবহারকারীদের তথ্য ফেসবুকে স্থানান্তর করবে না বলে জানানো হয়। ব্যবহারকারীদের ফেসবুকের মাধ্যমে নতুন করে তথ্য হালনাগাদ করতে হবে। তাছাড়া আগামী এক মাসের মধ্যে হট পটেটো তার আগের ব্যবহারকারীদের তথ্য মুছে ফেলবে বলেও জানিয়েছে। তবে ব্যবহারকারীরা তথ্যগুলো ডাউনলোড করার সুযোগ পাবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।