ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিশ্বসেরা গেমিং প্রতিষ্ঠানে বাংলাদেশের আরাফাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
বিশ্বসেরা গেমিং প্রতিষ্ঠানে বাংলাদেশের আরাফাত

ঢাকা: বিশ্বসেরা গেমিং প্রতিষ্ঠান টেনসেন্ট এ নিয়োগ পেয়েছেন বাংলাদেশি তরুণ গেমার কাজী আরাফাত হোসেন। দীর্ঘ তিন বছর প্রতিষ্ঠানটিতে সেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালনের পর টেনসেন্ট এর দক্ষিণ এশিয়া অঞ্চলের ব্যবসা উন্নয়ন ও ই-স্পোর্টস ব্যবস্থাপনা বিষয়ক প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন আরাফাত।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নিজেই বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন কাজী আরাফাত হোসেন।

জানা যায়, দেশে দীর্ঘদিন যাবত ই-স্পোর্টস এর প্রসার ও উন্নয়নে কাজ করে যাচ্ছেন এই তরুণ। তার নেতৃত্বেই বাংলাদেশ থেকে প্রথম একটি দল ই-স্পোর্টস এর বিশ্বকাপে অংশ নেয়।

বিশ্বের বহুল জনপ্রিয় পাবজি গেমসের মালিকানা প্রতিষ্ঠান হচ্ছে টেনসেন্ট হোল্ডিংস লিমিটেড। এই প্রতিষ্ঠানটির দক্ষিণ এশিয়ার ব্যবসা উন্নয়ন ও ই-স্পোর্টস ব্যবস্থাপনায় কাজ করবেন বাংলাদেশের এই তরুণ আরাফাত।

এই বিষয়ে নিজের অনুভূতি জানতে চাইলে বাংলানিউজকে আরাফাত বলেন, ই-স্পোর্টস হচ্ছে একটি সম্ভাবনাময় ক্ষেত্র, আর টেনসেন্ট হচ্ছে এই ক্ষেত্রে অন্যতম বৃহৎ গেমিং কোম্পানি। এখানে যোগদানের মাধ্যমে আমি চাইবো আমাদের দেশের ই-স্পোর্টসের উন্নয়ন করতে। ই-স্পোর্টসে ভালো করতে পারলে বৈদেশিক মুদ্রা আমাদের দেশে আসবে যার ফলে এ দেশের উন্নয়ন ঘটবে।

আরাফাত আরও বলেন, দেশকে সেবা করার এই সুযোগ পেয়ে আমি নিজেকে সত্যিই ভাগ্যবান মনে করছি। আমার জন্য সবাই দোয়া রাখবেন যেন এই দেশকে অনেক দূরে নিয়ে যেতে পারি। আমি ধন্যবাদ দিতে চাই আমার  মা-বাবা,স্ত্রী-মেয়ে,বীর মুক্তিযোদ্ধাদের এবং আপনাদের সবাইকে। আপনাদের উৎসাহ-ই আমাকে এত দূরে নিয়ে এসেছে।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এস এইচ এস/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad