ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানে চালকবিহীন বিমান হামলায় ৭ জঙ্গি নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০
পাকিস্তানে চালকবিহীন বিমান হামলায় ৭ জঙ্গি নিহত

ইসলামাবাদ: মার্কিন চালকবিহীন বিমান হামলায় অন্তত সন্দেহভাজন সাত জঙ্গি নিহত হয়েছেন। আফগানিস্তান সীমান্তের কাছে পাকিস্তানের আদিবাসী এলাকায় শুক্রবার এ ঘটনা ঘটে।

নিরাপত্তা কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

সন্দেহভাজন তালেবান ও আল-কায়েদা সহযোগী জঙ্গিদের ঘাঁটি হিসেবে পরিচিত উত্তর ওয়াজিরিস্তানের বয়া এলাকায় সিআইএ পরিচালিত চালকবিহীন বিমান থেকে হামলা চালানো হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক গোয়েন্দা কর্মকর্তা বলেন, ‘তালেবান জঙ্গিদের ঘাঁটিতে মার্কিন চালকবিহীন বিমান থেকে দুটি ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় বলে আমাদের জানানো হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘এ হামলায় সন্দেহভাজন সাত জঙ্গি নিহত ও আরও চারজন আহত হয়েছেন। ’

হতাহতদের উদ্ধার করতে আসা ব্যক্তিদের ওপর দ্বিতীয় হামলাটি চালানো হয় বলে নাম প্রকাশে অনিচ্ছুক আরেক গোয়েন্দা কর্মকর্তা জানান। এর পরিপ্রেক্ষিতে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তিনি।

সম্প্রতি মার্কিন সেনাবাহিনী পাকিস্তানের আদিবাসী অধ্যুষিত এলাকায় চালকবিহীন বিমান হামলার পরিমাণ বাড়িয়ে দিয়েছে। এ ধরনের হামলায় ৩ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত প্রায় ১৫০ জন সন্দেহভাজন জঙ্গি নিহত হয়েছেন।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩৪০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa