ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

গর্ভপাত নিয়ে নিজের অবস্থান পাল্টাচ্ছেন ট্রাম্প 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৪
গর্ভপাত নিয়ে নিজের অবস্থান পাল্টাচ্ছেন ট্রাম্প 

ডোনাল্ড ট্রাম্প মনে করেন, গর্ভপাত আইনের বিষয়ে মার্কিন রাজ্যগুলোর ইতিবাচক হওয়া উচিত। ট্রাম্প তার সামাজিক প্ল্যাটফর্মে পোস্ট করা একটি ভিডিওতে বলেছেন, তিনি ধর্ষণ, অজাচার এবং মায়ের জীবন রক্ষার ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যতিক্রম নিয়মকে সমর্থন করেন।

গর্ভাবস্থায় ভ্রূণের বয়স কয়েক সপ্তাহের বেশি হলে গর্ভপাত নিষিদ্ধ করার ব্যাপারে কোনো ধরনের জাতীয় নিষেধাজ্ঞা দেওয়াকে সমর্থন করেননি ট্রাম্প। যদিও ট্রাম্প এর আগে ১৫ সপ্তাহের গর্ভাবস্থার পর গর্ভপাতে নিষেধাজ্ঞায় সমর্থনের ইঙ্গিত দিয়েছিলেন।

ট্রাম্পের রক্ষণশীল সমর্থকরাও আশা করেছিলেন যে, ট্রাম্প হোয়াইট হাউসে ফিরলে গর্ভপাতের বিষয়ে জাতীয় নিষেধাজ্ঞা দেওয়া হবে।

যুক্তরাষ্ট্রে ২৪ থেকে ২৮ সপ্তাহ পর্যন্ত গর্ভপাতের অধিকার রক্ষা করতে ১৯৭৩ সালে সুপ্রিম কোর্টে দেওয়া হয়েছিল ঐতিহাসিক ‘রো বনাম ওয়েড’ রায়। ২০২২ সালে ট্রাম্প মনোনীত বিচারপতিরা ‘রো বনাম ওয়েড’ রায়কে বাতিল করার জন্য ভোট দিয়েছিলেন।

ভিডিওতে ট্রাম্প আরও বলেন, রো বনাম ওয়েড রায়ের বিরুদ্ধে এই ৫০ বছরের যুদ্ধ বিষয়টিকে ফেডারেল সরকারের হাত থেকে বের করে এনে প্রতিটি রাজ্যের মানুষের হৃদয়, মন এবং ভোটে নিয়ে এসেছে। এখন সঠিক কাজটি করা নির্ভর করছে রাজ্যগুলোর ওপর।

বাংলাদেশ সময়:১১৫৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।