ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজা থেকে তিন জিম্মির মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মে ১৮, ২০২৪
গাজা থেকে তিন জিম্মির মরদেহ উদ্ধার

গাজার উত্তরাঞ্চলের জাবালিয়া থেকে তিন জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরায়েলি বাহিনী। শুক্রবার (১৭ মে) এই তথ্য নিশ্চিত ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী।

উদ্ধারকৃতরা হলেন শানি লুক, অমিত বুসকিলা এবং ইজহাক গেলেরেন্তার।

ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মরদেহগুলো একটি সুড়ঙ্গের ভেতর থেকে উদ্ধার করা হয়।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে হামাসের হামলার দিনই নোভা মিউজিক ফ্যাস্টিভালে তাদের হত্যা করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। পরে তাদের মরদেহ গাজায় নিয়ে যাওয়া হয়।

কয়েক দিন আগে পর্যন্ত, গেলেরেন্তার এবং বুস্কিলা উভয়কেই জীবিত আছেন বলে ধারণা করা হয়েছিল, তবে শানি লুকের অপহরণের ফুটেজ, পরে তার খুলির একটি টুকরো শনাক্ত করা হলে; তার মৃত্যু সম্পর্কে আগেই নিশ্চিত হওয়া গিয়েছিল। খবর টাইমস অব ইসরায়েল

জিম্মিদের মরদেহ উদ্ধারের পর নেতানিয়াহু তার প্রতিক্রিয়ায় বলেছেন, তিনজন জিম্মির মরদেহ উদ্ধারের খবরে আমি মর্মাহত। তাদের পবিরারের প্রতি সমবেদনা জানাচ্ছি। জীবিত অথবা মৃত আমরা আমাদের সব জিম্মিকে ফেরাব। আমি সেনাদের ধন্যবাদ জানাচ্ছি যারা আমাদের ছেলে-মেয়েদের বাড়িতে ফিরিয়ে এনেছে।

এদিকে হামাসের হাতে এখনো প্রায় ১২৫ জন জিম্মি রয়েছেন। তবে তাদের মধ্যে কতজন জীবিত আছেন, তা নিশ্চিত নয়। এই জিম্মিদের ফিরিয়ে আনতে ইসরায়েলের বিভিন্ন শহরে নিয়মিত বিক্ষোভ করছেন দেশটির নাগরিকেরা।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।