ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ভোট পেতে নগ্ন হলেন নারী প্রার্থী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
ভোট পেতে নগ্ন হলেন নারী প্রার্থী

জাপানের রাজধানী টোকিওয় মেয়র নির্বাচনে ভোট পেতে নগ্ন হয়েছেন আইরি উচিনো নামে এক নারী। ভোট পাওয়ার জন্য তিনি যথেষ্ট যৌনাবেদনময়ী কিনা, সে প্রশ্নও করেছেন ভোটারদের।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ সংক্রান্ত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

আইরি উচিনো এনএইচকে পার্টির সদস্য। গত ২৭ জুন সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, উচিনো ডায়াসের সামনে দাঁড়িয়ে জাপানি ভোটারদের সম্বোধন করছেন। এক পর্যায়ে তিনি তার পরিহিত শার্টের বোতাম খুলতে শুরু করেন। শার্ট সম্পূর্ণ খুলে উচিনো ভোটারদের উদ্দেশ্যে বলেন, আমি অনেক সুন্দর; অনুগ্রহ করে আমার প্রচারাভিযানের সম্প্রচার দেখুন। আপনি কি মনে করেন আমি যৌনাবেদনময়ী?

ওই ভিডিওতে উচিনো তাকে মেসেজিং অ্যাপ ‘লাইন’-এ যুক্ত করার জন্য দর্শকদের আমন্ত্রণ জানান। তিনি প্রতিটি বার্তায় ব্যক্তিগতভাবে সাড়া দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন ওই ভিডিওতে।

উচিনোর এই রাজনৈতিক স্টান্ট দেখে অনেকে বিরক্তি প্রকাশ করেছেন। তারা নীতি ও নেতৃত্বের গুণাবলীর চেয়ে শারীরিক গঠনকে অগ্রাধিকার দেওয়ার জন্য তার সমালোচনা করেছেন। অনেকে জানিয়েছেন, তারা বিব্রত বোধ করেছেন, আবার কেউ কেউ প্রশ্ন করেছেন যে, এই ধরনের দৃশ্য কীভাবে অনুমোদিত হতে পারে।

এক ব্যক্তি লিখেছেন, যদিও এটা সত্য যে মানুষ নিজেকে ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করে এবং আমাদের সমাজে চেহারার প্রতি আবেশ প্রায়ই বাহ্যিক আচরণকে প্রভাবিত করে, তারপরও যাদের বুদ্ধিবৃত্তিক অভাব রয়েছে তারা অনিবার্যভাবে সময়ের সাথে সাথে ঝড়ে পড়বে।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।