ঢাকা, মঙ্গলবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ইসরায়েলি হামলায় লেবাননে হামাসের জ্যেষ্ঠ কমান্ডার নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
ইসরায়েলি হামলায় লেবাননে হামাসের জ্যেষ্ঠ কমান্ডার নিহত

ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় লেবাননে সামের আল হাজ নামে হামাসের এক জ্যেষ্ঠ কমান্ডার নিহত হয়েছেন।

লেবাননের বন্দরশহর সিডন থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে একটি আইন আল হিলওয়েহ নামে এক ফিলিস্তিনি শরণার্থী শিবিরের কাছে নিহত হন সামের।

গতকাল শুক্রবার এ হামলায় তার দেহরক্ষীও গুরুতর আহত হয়েছেন।

মার্কিন এক সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে হামাসের তিনটি সূত্র। নিহত সামের আল হাজ ফিলিস্তিনি শরণার্থী শিবিরটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

লেবাননভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ হামাসের মিত্র। গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী হামাসের জ্যেষ্ঠ নেতাদের একটি অংশ কাতার ও লেবাননে বসবাস করেন।

২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলের ভূখণ্ডে অতর্কিত হামলা চালায় হামাস যোদ্ধারা। সেই হামলায় নিহত হন অন্তত ১ হাজার ২০০ জন মানুষ। সেই সঙ্গে ২৪২ জনকে জিম্মি হিসেবে ধরে নিয়ে যায় হামাস।

অতর্কিত হামালার জবাব ও জিম্মিদের মুক্ত করতে ওই দিন থেকেই গাজায় সামরিক অভিযান শুরু করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। ইসরায়েলি বাহিনীর অভিযানে এ পর্যন্ত গাজায় নিহত হয়েছেন ৪০ হাজারেরও বেশি ফিলিস্তিনি। আহতের সংখ্যা ছাড়িয়েছে প্রায় এক লাখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।