ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

বিদেশি পর্যটকদের জন্য খুলে যাচ্ছে উত্তর কোরিয়ার দরজা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
বিদেশি পর্যটকদের জন্য খুলে যাচ্ছে উত্তর কোরিয়ার দরজা  কিম জং-উন

কিম জং-উনের উত্তর কোরিয়া ২০২০ সাল থেকে আন্তর্জাতিক পর্যটকদের জন্য পুরোপুরি বন্ধ ছিল। অবশেষে বিদেশি পর্যটকদের জন্য সামজিয়ন শহরের দরজা খুলতে চলেছে।

 

চীনের বেইজিংভিত্তিক কোরয়ো ট্যুরস জানিয়েছে, তাদের স্থানীয় অংশীদারদের সঙ্গে যোগাযোগের ভিত্তিতে জানা গেছে, চলতি বছরের ডিসেম্বর থেকে সামজিয়ন শহরে বিদেশি পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হবে।  
বিভিন্ন ভ্রমণ কোম্পানি আশা প্রকাশ করছে, সামজিয়নের পাশাপাশি উত্তর কোরিয়ার অন্যান্য এলাকাতেও শিগগিরই পর্যটকদের ভ্রমণের সুযোগ দেওয়া হতে পারে।  

উত্তর কোরিয়ায় আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু হওয়ার পর গত ফেব্রুয়ারিতে রুশ পর্যটকদের একটি ছোট দল ব্যক্তিগত সফরে উত্তর কোরিয়া গিয়েছিল। এরপরে গত জুন মাসে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশটি সফর করেন।  

সামজিয়ন উত্তর কোরিয়ার সবচেয়ে উঁচু পর্বত পাইকতুর পাদদেশে অবস্থিত একটি শহর, যা চীন ও উত্তর কোরিয়া সীমান্তে বিস্তৃত। স্থানটি শীতের সময়ে পর্যটকদের আকর্ষণের জন্য পরিচিত।

পর্যটক বাড়াতে ওই এলাকায় নতুন অ্যাপার্টমেন্ট, হোটেল, স্কি রিসোর্ট, বাণিজ্যিক, সাংস্কৃতিক, চিকিৎসা সুবিধাসহ পাহাড়ি শহরের একটি মডেল নির্মাণ করা হচ্ছে।

২০২০ সালের দিকে করোনা মহামারির শুরুতে পর্যটকদের জন্য দেশের সীমান্ত বন্ধ করে দিয়েছিল উত্তর কোরিয়া।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।