ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

ইউক্রেনের খারকিভে রাশিয়ার বোমা হামলায় নিহত ৬ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
ইউক্রেনের খারকিভে রাশিয়ার বোমা হামলায় নিহত ৬ 

ইউক্রেনের শহর খারকিভে রাশিয়ার গ্লাইড বোমা হামলায় কমপক্ষে ছয়জন নিহত হয়েছে।  

ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৪ বছর বয়সী একটি মেয়েও রয়েছে, যে খেলার মাঠে মারা যায়।

প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, রাশিয়া শহরটিতে গাইডেড বোমা ফেলেছে।  

অঞ্চলটির গভর্নর ওলেগ সিনেগুবভ জানিয়েছেন, শহরের ইন্ডাস্ট্রিয়াল জেলায় একটি উঁচু ভবনে বোমার আঘাতে অন্তত এক সঙ্গে তিনজন নিহত হয় এবং এই হামলায় আহত হয়েছেন আরও ৫৯ জন। আহতদের মধ্যে ২০ জনের অবস্থা আশঙ্কা জনক।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ছবিগুলোতে সোভিয়েত আমলের একটি আবাসিক ভবন থেকে প্রচণ্ড ধোঁয়া এবং ওপরের তলাগুলোতে থেকে জ্বলন্ত আগুন দেখা গেছে।

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ রুশ সীমান্ত থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে অবস্থিত। ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়ার আক্রমণ শুরুর পর থেকে মস্কোর বাহিনী ক্রমাগত সেখানে বোমা হামলা চালিয়েছে।

এই হামালার পর রাশিয়ার ভূখণ্ডে পশ্চিমা সরবরাহকৃত ক্ষেপণাস্ত্র ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে জেলেনস্কি লিখেছেন, এই সন্ত্রাস বন্ধ করতে আমাদের অংশীদারদের কাছ থেকে দৃঢ় সিদ্ধান্ত নেওয়া দরকার। আমাদের দূরপাল্লার সক্ষমতা প্রয়োজন। ইউক্রেনের জন্য বিমান প্রতিরক্ষা চুক্তি বাস্তবায়ন দরকার। এটি জীবন বাঁচানোর প্রশ্ন।  
 
বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা,আগস্ট ৩১,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।