ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

এ সপ্তাহের কিছু উদ্ধৃতি: আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০
এ সপ্তাহের কিছু উদ্ধৃতি: আন্তর্জাতিক

প্যারিস: আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন ঘটনা ও বিষয়ের ওপর কিছু উদ্ধৃতি সঙ্কলিত করে প্রকাশ করেছে বার্তাসংস্থা এএফপি। সেগুলো থেকেই বাছাই করা কয়েকটি প্রকাশ করা হলো।



রমজানের দুর্দশা
“যেখানে আমাদের খাওয়ারই কিছু নেই সেখানে আমরা রোজা ভাঙবো কিভাবে? আমাদের গ্রামে আমরা সাধারণত বড় আকারে রোজা উদযাপন করে থাকি। কিন্তু, আমি ও আমার সন্তানেরা দীর্ঘসময় ধরে না খেয়ে আছি। ” Ñকিভাবে রোজা পালন করবেন এ বিষয়ে বিস্ময় প্রকাশ করে পাকিস্তানের বিপর্যয়কর বন্যায় বেঁচে যাওয়া ছয় সন্তানের মা সাবোগি খাতুন

ত্রাণ সাহায্য নিতে অস্বীকৃতি
“আমরা যুক্তরাষ্ট্র ও অন্যান্য বিদেশি ত্রাণ সাহায্যের নিন্দা জানাচ্ছি। আমরা মনে করি, এর মধ্য দিয়ে আমাদের পরাজয় হবে। যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আমাদের জিহাদ অব্যাহত থাকবে। ” -পাকিস্তানের তালেবান জঙ্গিগোষ্ঠীর মুখপাত্র আজম তারিক বন্যার জন্য সব বিদেশি ত্রাণ সাহায্য বাতিল করেন।

চীনের আতঙ্ক
“টেলিফোনের শব্দে আমরা আতঙ্কিত বোধ করি, কেননা, একটি কল মানেই আরও নিহতের খবর। ” -অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য চীনের ঝাউকুতে শবদেহ সরবরাহের কাজে নিয়োজিত পাঁচ-সদস্যের একটি দলের নেতা উ গুওরঙ। ভূমিধসে চীনে এ পর্যন্ত অন্তত ১১শ মানুষ নিহত এবং কয়েকশরও বেশি নিখোঁজ হয়েছেন।

সহিংসতার চক্র
“বিাভ অব্যাহত রাখা উচিত। এ মুহূর্তে আমাদের নিস্তেজ হওয়া টিক হবে না। ” Ñরমজানের কারণে ভারতশাসিত কাশ্মিরে বিােভ থামিয়ে দেওয়া উচিত হবে না বলে মন্তব্য করেন স্থানীয় দোকানদার আসিফ আহমেদ।

ফ্যাশনের বিপদ
“লোকজনের পোশাক পরার ধরন দেখে আমি শঙ্কিত। বিশেষ করে, কিশোর-কিশোরীদের। তাদের পাতলা কাপড়ের কারণে খুব সহজেই মশা কামড়ে দিতে পারে। তাই যারা এ ধরনের পোশাক পরে তারা ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার ঝুঁকির মধ্যে রয়েছে। Ñদক্ষিণ কোরিয়া-উদ্বুদ্ধ
লেগিংস এর পাতলা আবরণ ভেদ করে মশা কামড়াতে পারে এমন আশঙ্কা করেন থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক উপমন্ত্রী ফানসিরি খালানার্তসিরি। এর আগে দেশটিতে স্বাস্থ্য সতর্কতা জারি করা হয়।

প্রত্যাহারের নমুনা
“এ মুহূর্তে মার্কিন সেনা প্রত্যাহারের কাজ বহাল তবিয়তেই এগিয়ে যাচ্ছে, কারণ তারা এখনও এখানেই আছে। ” Ñযুদ্ধবিধ্বস্ত ইরাক থেকে চলতি মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রের সামরিক অভিযান গুটিয়ে নেওয়ার ব্যাপারে হোয়াইট হাউসের ঘোষণার পরিপ্রেক্ষিতে ইরাকের শীর্ষ সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল বাবাকের জেবারি।

নোংরা ডলার
“এসব মুদ্রা (ডলার, ইউরো) নোংরা এবং আমরা আমাদের তেল আর ডলার ও ইউরোতে বেচব না। ” Ñতেহরানের পরমাণু কর্মসূচির বিরুদ্ধে পশ্চিমা নিষেধাজ্ঞার পাল্টা জবাব হিসেবে ইরানের প্রথম ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ রেজা রাহিমির ঘোষণা।

ব্ল্যাকবেরি
“তিন দিনের জন্যও যদি এ সেবা বন্ধ করে দেওয়া হতো, আমি মারা যেতাম। ” Ñব্ল্যাকবেরি স্মার্টফোনের বার্তাসেবা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে সৌদি তরুণদের গঠিত ফেইসবুক গ্র“পে আলোনুদ ওসেইলান নামের একজনের লিখিত মন্তব্য।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa