ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

তালিবানকে চাপে রাখতে একমত ওবামা-কারজাই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০
তালিবানকে চাপে রাখতে একমত ওবামা-কারজাই

ওয়াশিংটন: তালিবানকে চাপে রাখার বিষয়ে একমত হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওরামা ও আফগানিস্তানের প্রেসিডেন্ট হামিদ কারজাই। শুক্রবার এক ভিডিও করফারেন্সে দুই নেতা এই অঙ্গীকার ব্যক্ত করেন।

হোয়াইট হাউজের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। খবর এএফপির।

বিবৃতিতে বলা হয়, দুই নেতার মধ্যে একঘণ্টা ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। কনফারেন্সে দুই নেতা একমত হন, আফগানিস্তান ও যুক্তরাষ্ট্র নিয়মিত এক সঙ্গে তালিবানকে চাপে রাখতে ও আফগানিস্তানের ক্ষমতা বাড়াতে  কাজ করবে। বিশেষ করে আফগানদের রক্ষা, স্থানীয় পর্যায়ে মৌলিক সেবা প্রদান, শাসন ব্যবস্থার উন্নয়ন বিভিন্ন বিষয়ে আলোচনায় একমত প্রকাশ করেন।

আফগানিস্তানে আসন্ন সংসদ নির্বাচন, দুর্নীতিবিরোধী অভিযান এবং আঞ্চলিক সহযোগিতা নিয়ে দুইনেতার মধ্যে আলোচনা হয়েছে বলে জানিয়েছে হোয়াইট হাউজ সূত্র।

উল্লেখ্য, নিউ ইয়র্ক টাইমস পত্রিকায় শুক্রবার বহু সদস্যের মৃত্যু ও অপহরণের পর সেনা অভিযানের ক্ষমতা হ্রাস বিষয়ক প্রতিবেদন প্রকাশের পর এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হলো।


বাংলাদেশ স্থানীয় সময়: ১৪১৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa