ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

এবার সিক্রেট সার্ভিস প্রধানকে সরিয়ে দিলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
এবার সিক্রেট সার্ভিস প্রধানকে সরিয়ে দিলেন ট্রাম্প র‌্যান্ডলফ এলেস

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চাকরিচ্যুতির তালিকায় যুক্ত হলো আরেকটি নাম। এবার দেশটির সিক্রেট সার্ভিস প্রধানের পদ থেকে র‌্যান্ডলফ এলেসকে সরিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সোমবার (৮ এপ্রিল) হোয়াইট হাউজ মুখপাত্র সারাহ স্যান্ডার্স গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। একই সঙ্গে আরেক সিক্রেট সার্ভিস এজেন্ট জেমস মুরে আগামী মে মাসে নতুন প্রধান হিসেবে দায়িত্ব নেবেন বলেও জানানো হয় হোয়াইট হাউজের পক্ষ থেকে।

 

মার্কিন প্রেসিডেন্ট এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব থাকে সিক্রেট সার্ভিসের ওপর। বাহিনীটির পরিচালক র‌্যাল্ডলফকে এমন এক সময়ে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হলো যার এক দিন আগে হোমল্যান্ড সিকিউরিটির প্রধান কার্স্টজেন নেলসনকেও পদত্যাগ পত্র জমা দেওয়ার নির্দেশ দেন ট্রাম্প। ধারণা করা হচ্ছে, ট্রাম্প প্রশাসনে বড় ধরনের রদ-বদল আনার লক্ষ্যে শীর্ষ পদগুলোতে এ ছাটাই প্রক্রিয়া চালানো হচ্ছে।  

হোয়াইট হাউজের এক ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে ফক্স নিউজ জানায়, গত রোববার নেলসনের সঙ্গে হোয়াইট হাউজে দেখা হলে তাকে পদত্যাগ পত্র জমা দেওয়ার নির্দেশ দেয় মার্কিন প্রেসিডেন্ট। আর সোমবার হোমল্যান্ড সিকিউরিটির অধীন সিক্রেট সার্ভিস প্রধানকে সরিয়ে দিলেন ট্রাম্প।  

ইতিমধ্যে হোমল্যান্ড সিকিউরিটির ভারপ্রাপ্ত প্রধান হিসেবে মার্কিন কাস্টমস এবং সীমান্ত নিরাপত্তা বিষয়ক কমিশনার কেভিন ম্যাক এলেনের নাম ঘোষণা করেছেন ট্রাম্প।  

বাংলাদেশ সময়: ০২৪৭ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯
এসএইচএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।