ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানে চালক বিহীন বিমান হামলায় ৮ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০
পাকিস্তানে চালক বিহীন বিমান হামলায় ৮ জঙ্গি নিহত

মিরানশাহ: পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে আফগান সীমান্তের কাছে শনিবার যুক্তরাষ্ট্রের চালকবিহীন বিমান হামলায় আট জঙ্গি নিহত হয়েছে। নিরাপত্তা কর্মীরা এ তথ্য জানিয়েছে।



উত্তর ওয়াজিরিস্তান অঞ্চলের দাত্তা খেল গ্রামের একটি জঙ্গি ঘাঁটিকে ল্য করে ওই হামলা চালানো হয়। তালেবান ও আল কায়েদা জঙ্গিদের এটি একটি পরিচিত আস্তানা।

পেশোয়ার থেকে টেলিফোনে একজন নিরাপত্তা কর্মকর্তা বার্তাসংস্থা এএফপিকে বলেন, ‘মার্কিন বিমান হামলায় আট জঙ্গি নিহত ও ১২ জন আহত হয়েছে। ’

দাত্তা খেল গ্রামটি মিরাহশাহ থেকে ৩০ কিলোমিটার দূরে। উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরাহশাহ। এখানে ঘন ঘন বিমান হামলা চালানো হয়। এর আগে একই ধরনের হামলায় গত শুক্রবার চারজন বিদেশি জঙ্গি নিহত হয়েছে।

এলাকাটি আল কায়েদার সঙ্গে জড়িত হাক্কানি গোষ্ঠীরও শক্ত ঘাঁটি বলে জানা গেছে। হাক্কানি গোষ্ঠী আফগানিস্তানে মার্কিন ও ন্যাটোর সেনাবাহিনীর ওপর হামলা পরিচালনা করছে।

ইসলামপন্থী জঙ্গিদের আশ্রয়স্থল গুড়িয়ে দেওয়ার জন্য পাকিস্তানের ওপর চাপ দিচ্ছে যুক্তরাষ্ট্র।

২০০৮ সালের আগস্ট মাস থেকে পাকিস্তানে এ পর্যন্ত ১২০টি চালক বিহীন বিমান হামলায় এক হাজারেরও বেশি জঙ্গি নিহত হয়েছে। তবে এমন হামলার ঘটনায় দেশটিতে যুক্তরাষ্ট্রবিরোধী মনোভাব বেড়ে যাচ্ছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ০৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa