ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

কাবুলে জাতিসংঘের গাড়ি লক্ষ্য করে গ্রেনেড হামলা, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
কাবুলে জাতিসংঘের গাড়ি লক্ষ্য করে গ্রেনেড হামলা, নিহত ১

আফগানিস্তানের কাবুলে গ্রেনেড হামলায় জাতিসংঘের এক কর্মকর্তা নিহত হয়েছেন। সংস্থাটির একটি গাড়ি লক্ষ্য করে এ হামলা চালানো হয়। তবে নিহত ওই কর্মকর্তা কোন দেশের তা জানানো হয়নি।

রোববার (২৪ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ হামলার ঘটনা ঘটে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানানো হয়।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেন, সন্ধ্যা ৬টা ২০ মিনিটে জাতিসংঘের একটি গাড়ি লক্ষ্য করে গ্রেনেড ছোড়া হয়।

এ ঘটনায় জাতিসংঘের এক কর্মকর্তা নিহত হয়েছেন। এ হামলায় দু’জন আফগান কর্মকর্তাসহ আরও পাঁচজন আহত হয়েছেন। তবে হতাহতদের কোনো পরিচয় জানানো হয়নি।

হামলার দায়িত্ব এখন পর্যন্ত কেউই স্বীকার করেনি।

প্রায় দু’দশক ধরে চলা যুদ্ধে জর্জরিত আফগানিস্তানের সব পক্ষই চাইছে যুদ্ধ বন্ধ হোক।

যুদ্ধ বন্ধের জন্য তালেবান ও যুক্তরাষ্ট্রের মধ্যে শান্তি আলোচনা শুরু হলেও সেপ্টেম্বর তালেবান এক হামলার পরিপ্রেক্ষিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আলোচনা বন্ধ করে দেন। উভয় পক্ষের মধ্যে আবার আলোচনা শুরুর নানা চেষ্টার মধ্যেই বাড়ছে দেশটিতে অবস্থান করা বিদেশি নাগরিক এবং সরকারি কর্মকর্তাদের লক্ষ্য করে হামলার ঘটনা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এবি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।