ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

নতুন পথ খুঁজতে হবে: নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১০
নতুন পথ খুঁজতে হবে: নেতানিয়াহু

জেরুজালেম: ফিলিস্তিনের সঙ্গে কয়েক দশক ধরে চলা সংঘর্ষের অবসানের জন্য সৃষ্টিশীল চিন্তার প্রয়োজন বলে মন্তব্য করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। রোববার তিনি এ মন্তব্য করেন।



ওয়াশিংটন ঘোষণা করেছে, পররাষ্ট্র মন্ত্রী হিলারি কিনটন চলতি মাসের শেষের দিকে ওই অঞ্চলে সফরে যাবেন। নেতানিয়াহু ও ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ১৫ দিন অন্তর শান্তি আলোচনায় প্রথমবারের মতো তিনি সেখানে যোগ দেবেন।

ইসরায়েলের মন্ত্রিসভা বৈঠকের শুরুতে নেতানিয়াহু বলেন, ‘কিভাবে জটিল সমস্যার সমাধান করা যায় এ জন্য আমাদের সৃষ্টিশীর চিন্তা করতে হবে ও নতুন পথের ব্যাপারে ভাবতে হবে। ’

নেতানিয়াহু জোরারোপ করে বলেন, ফিলিস্তিনের সঙ্গে ঐতিহাসিক আপোস করার ইচ্ছা আছে তার।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়েরর একজন কর্মকর্তা জানান, আগামী ১৪-১৫ সেপ্টেম্বর মিশরের লোহিত সাগরের শরম আল-শেইখে প্রথম শান্তি আলোচনা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এখানে হিলারি কিনটন উপস্থিত থাকবেন। এরপর তিনি সেখান থেকে আরও আলোচনার জন্য জেরুজালেমের উদ্দেশে রওনা হবেন।

বাংলাদেশ স্থানীয় সময়: ১০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa