ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

গুয়েতেমালায় নতুন করে ভূমিধসে নিহত ৪২

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১০
গুয়েতেমালায় নতুন করে ভূমিধসে নিহত ৪২

গুয়েতেমালা সিটি: ভারী বর্ষণ ও ভূমিধসে গুয়েতেমালায় ৪২ জন নিহত হয়েছেন। রোববার স্থানীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

খবর এএফপি’র।

রাজধানী গুয়েতেমালা সিটির কাছে প্যান-আমেরিকান মহাসড়কে রোববার ভূমিধসে ১৫ জন নিহত ও আরও অনেক মানুষ মাটির নিচে চাপা পড়েছে। একজন প্রত্যক্ষদর্শী এ তথ্য জানান।

এদিকে, জীবিতদের উদ্ধারে উদ্ধারকর্মীদের তৎপরতা অব্যাহত রয়েছে। রোববার দিনের শেষ ভাগ পর্যন্ত২১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

একজন কর্মকর্তা বলেন, প্যান-আমেরিকান মহাসড়কে পৌছানো প্রায় অসম্ভব, সেখানে বহু এলাকায় ভূমিধসের কারণে রাস্তা বন্ধ হয়ে রয়েছে।

ভারী বর্ষণ ও ভূমিধসের কারণে সৃষ্ট বন্যায় কমপক্ষে ২৪ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। সারা দেশে আক্রান্ত হয়েছে ৩০ হাজার মানুষ। ১০টি নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।  

মধ্য আমেরিকার দেশ মেক্সিকোতে গত কয়েক দিনের অতিবর্ষণে বহু মানুষ নিহত হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, নিকারাগুয়য়ায় ৪০ জন এবং হন্ডুরাসে ২০ জন নিহত হয়েছেন।

এদিকে, আবহাওয়াবিদরা পূর্বাভাষ করেছেন, আগামী কয়েকদিন অতিবর্ষণের আশঙ্কা রয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa