ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

সকিনাকে পাথর ছুড়ে মারা হবে: ছেলের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০
সকিনাকে পাথর ছুড়ে মারা হবে: ছেলের আশঙ্কা

প্যারিস: ইরানে মৃত্যুদণ্ড প্রাপ্ত সকিনা মোহাম্মদী আসতিয়ানির ছেলের আশঙ্কা, তার মাকে ঈদের পরে পাথর ছুড়ে মারা হবে। সকিনার ছেলে সাজ্জাদ মোহাম্মদী আসতিয়ানি সোমবার প্যারিসে এক টেলিফোন সাক্ষাৎকারে এ আশঙ্কা প্রকাশ করেন।



ফরাসি দার্শনিক বার্নার্ড-হেনরি লেভির সঙ্গে ২২ বছর বয়সী সাজ্জাদ টেলিকনফারেন্সে বলেন, ‘রমজান শেষ হয়ে আসছে। ইসলামী আইন অনুসারে, এর পরেই হয়ত মায়ের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। ’

এদিকে, ইরানের পররাষ্ট্রমন্ত্রী ফ্রাঙ্কো ফ্রাত্তিনি সাংবাদিকদের জানান, ইরান সরকার তেহরানে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূতকে জানিয়েছে যে, মোহাম্মদী আসতিয়ানির ভাগ্য এখনো নির্ধারিত হয়নি এবং এ বিষয়ে আলোচনার জন্য আমি ইরানি পক্ষকে রোমে আসার আমন্ত্রণ জানিয়েছি।

সাজ্জাদ টেলিকনফারেন্সে বলেন, ‘গত ১১ আগস্টের পর মায়ের সাথে আমার আর কোনো যোগাযোগ হয়নি। ’

ওইদিন মা আসতিয়ানি ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে তার বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা স্বীকার করেন। কিন্তু, তার আইনজীবীর ধারণা, আসতিয়ানিকে এ কথা বলতে বাধ্য করা হয়েছে।  

সাজ্জাদ জানান, তার মায়ের সঙ্গে প্রতি সপ্তাহে যে দেখা করার সুযোগ আছে, তা করতে দেয়া হয়নি। তিনি শুনেছেন যে, এ সপ্তাহে তার মাকে ৯৯ বেত্রাঘাত করা হয়েছে।

মোহাম্মদী-আসতিয়ানিকে বিবাহ বহির্ভূত সম্পর্কের জন্য মৃত্যুদণ্ডে দণ্ডিত ও স্বামী হত্যায় অংশ নেওয়ায় তাকে ১০ বছর জেল দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa