ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

পাকিস্তানের পক্ষে গুপ্তচরবৃত্তি, ভারতে পুলিশের ভাই গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
পাকিস্তানের পক্ষে গুপ্তচরবৃত্তি, ভারতে পুলিশের ভাই গ্রেফতার প্রতীকী ছবি।

পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে ভারতের রাজস্থানে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজস্থান পুলিশের গোয়েন্দা ও সেনা সদস্যরা যৌথ অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেফতার করে। ৩০ বছর বয়সী ওই যুবকের নাম সন্দীপ কুমার। তিনি রাজ্যের ঝুনঝুন জেলার বাসিন্দা ও এলপিজির ডিস্ট্রিবিউটর।

জানা গেছে, আর্মি ক্যাম্পে গ্যাস সরবরাহ করতেন সন্দীপ। কিন্তু গ্যাস দিতে যাওয়ার সময় ক্যাম্পের নানা গোপন তথ্য ও ছবি সংগ্রহ করতেন তিনি।

ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (ইনটেলিজেন্স) উমেশ মিশ্র বলেন, ওই যুবক আর্মি ক্যাম্পের নানা তথ্য টাকার বিনিময়ে পাকিস্তানি চরের কাছে বিক্রি করতেন। গত ১২ সেপ্টেম্বর তাকে জেরার জন্য আটক করা হয়। সে সময় তিনি জানান, সর্বশেষ জুলাই মাসে তার কাছে ক্যাম্পের ভেতরের কিছু ছবি ও নানা গোপন তথ্য চেয়েছিল পাকিস্তানি চরেরা। এরপর হোয়াটস অ্যাপের মাধ্যমে তিনি তার অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্য জানান এবং অর্থ গ্রহণ করেন।

এদিকে ওই যুবক সাব-ইনস্পেক্টরের পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। তার ভাইও রাজ্য পুলিশের সদস্য। এই চক্রের সঙ্গে অন্য কেউ যুক্ত কি-না তা খতিয়ে দেখছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa