ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ছবি তুলতে গিয়ে প্রাণ হারালেন সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
ছবি তুলতে গিয়ে প্রাণ হারালেন সাংবাদিক ভিডিও থেকে ছবিটি নেওয়া

নদীতে আটকে পড়া হাতিকে বাঁচানোর অভিযানে উদ্ধারকারীদের সঙ্গে গিয়ে প্রাণ হারালেন অরিন্দম দাস নামে এক সাংবাদিক। তার সঙ্গেই ছিলেন চিত্রগ্রাহক প্রভাব সিন্থা।

তিনি প্রাণে বাঁচলেও বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে ভারতের উড়িষ্যায় কটকের কাছে মুণ্ডলী বাঁধে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

ভিডিও দেখতে ক্লিক করুন...

মহানদী পার হতে গিয়ে আটকে পড়েছিল একটি হাতি। পানির স্রোতে পাড়ে ওঠার ক্ষমতা ছিল না তার। হাতিটি উদ্ধারে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি উদ্ধারকারী দল আসে। হাতি উদ্ধারের সেই দৃশ্য ক্যামেরা বন্দি করতে সঙ্গে গিয়েছিলেন সাংবাদিক অরিন্দম ও তার সহকর্মী। উদ্ধার কার্যক্রমের একপর্যায়ে হাতির কাছে পৌঁছেও গিয়েছিল তাদের উদ্ধারকারী বোট। ঠিক সেই সময়ই ঘটে এ অঘটন।  

পানির স্রোতের তোড়ে ব্যারাজের কংক্রিটের ঢাল বেয়েই তলিয়ে যায় অরিন্দমদের বোট। স্রোতের সঙ্গে লড়াই করে ওপরে উঠে আসার অনেক চেষ্টা করেছিলেন তারা। কিন্তু পানির তীব্র স্রোতের কারণেই হাবুডুবু খেতে খেতে জ্ঞান হারিয়ে ফেলেন অরিন্দম। পরে অরিন্দম ও তার সহকর্মীকে উদ্ধার করে কটকের এসসিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসকদের প্রাণপণ চেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি তাকে। তার সহকর্মী প্রভাব প্রাণে বাঁচলেও ভর্তি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ)।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa