ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

দিনমজুর থেকে মডেল, সাত বছরে কোটিপতি!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
দিনমজুর থেকে মডেল, সাত বছরে কোটিপতি!

কয়েক বছর আগে একটি পোশাক সংস্থায় দিনমজুরের কাজ করতেন ক্যাথরিনা মাজেপা। সংসার চালানোর জন্য মাত্র ১৬ বছর বয়সে এ কাজ শুরু করেন তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়, ক্যাথরিনা মাজেপার জন্ম অস্ট্রিয়ায়। তার স্বপ্ন ছিল এক দিন বড় মডেল হবেন। এ কারণে টেলিভিশন ও পত্রিকার বিজ্ঞাপনে নিয়মিত নজর রাখতেন। বিজ্ঞাপনের মডেলদের জায়গায় নিজেকে ভাবতেন।

স্বপ্নকে বাস্তবে রূপ দিতে ১৮ বছর বয়সে পুরোপুরি ছেড়ে দেন দিনমজুরের কাজ। নাম লেখান মডেলিং জগতে। বিভিন্ন সংস্থায় মডেল হিসেবে নিজেকে উপস্থাপন যোগ্যতার প্রমাণ রাখেন। মাত্র সাত বছরে বিশ্বের নামী-দামি মডেলদের তালিকায় ওঠে ক্যাথরিনার নাম।

স্বপ্নের হাত ধরে মডেলিং করে মাত্র ২৫ বছর বয়সেই হয়েছেন কোটিপতি। কাজের যোগ্যতার প্রমাণ দেওয়ায় বিশ্বের বিভিন্ন দেশে ফ্যাশন শোয়ে ডাক পড়ে তার। র‌্যাম্পে হাঁটেন। মডেলিং শুরুর মাত্র সাত বছরে তিনি কোটিপতি বনে যান।

ক্যাথরিনা বলেন, আমি কঠিন পরিশ্রম করতাম। কিন্তু কাজে আনন্দ পেতাম না। তারপর কাজ ছেড়ে মডেলিং শুরু করি। ১৮ বছর বয়সে সুন্দরী প্রতিযোগিতায় নাম দিয়ে মিস ভিয়েনা হই। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

ক্যাথরিনা প্রথমে বসবাস করতেন সিঙ্গাপুরে। পরে মডেলিংয়ের কাজে বার্সেলোনা, মিউনিখ, ইতালি, দক্ষিণ আফ্রিকাতে ঘুরেছেন।  
মডেলিংয়ের পাশাপাশি পড়াশোনাও শেষ করেছেন ক্যাথরিনা। পরিবেশ নিয়ে ডিগ্রিও রয়েছে তার। ২০২০ সালে স্বামী শিলো মাজেপার সঙ্গে ফ্লোরিডায় স্থায়ীভাবে থাকা শুরু করেন ক্যাথরিনা। ওয়াশিংটন ও নিউইয়র্কে আরও দুটি বাড়ি রয়েছে তার।

করোনা মহামারিতে কাজ কিছুটা কমলেও দমে যাননি ক্যাথরিনা। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় তিনি। সেখানে প্রতি সপ্তাহে একাধিক ভিডিও প্রকাশ করেন। সেখান থেকেও অর্থ আসে ক্যাথরিনার।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২১
এনএইচআর/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।