ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কাবুলে বোমা বিস্ফোরণে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
কাবুলে বোমা বিস্ফোরণে নিহত ৮

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদের পাশে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন নিহত ও অন্তত আরও ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির ক্ষমতায় থাকা তালেবান।

রোববার (৩ অক্টোবর) তালেবানের এক কর্মকর্তার বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদের মায়ের জন্য আয়োজিত শোক অনুষ্ঠানে মসজিদের পাশে এই বিস্ফোরণ ঘটে।

জানা যায়, রোববার সকালের দিকে অনুষ্ঠান চলাকালে মসজিদের প্রবেশ পথে বিস্ফোরণ ঘটে। এতে অনেকেই হতাহত হয়েছেন, তবে তাৎক্ষণিকভাবে এই হামলার ব্যাপারে কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

স্থানীয়দের বরাতে সংবাদমাধ্যমগুলো জানায়, বিস্ফোরণের আগে জাবিহুল্লাহ মুজাহিদের মায়ের স্মরণে ঈদগাহ মসজিদে শোক অনুষ্ঠান শুরুর জন্য তালেবানের সদস্যরা সেখানকার সড়ক বন্ধ করে দেন। এর মধ্যেই বিস্ফোরণের ঘটনা ঘটে, এর আগে সেখানে গোলাগুলির ঘটনাও ঘটেছে।

বিস্ফোরণস্থল থেকে আহতদের উদ্ধারের পর অ্যাম্বুলেন্সে করে কাবুলের শাহর-ই নাও এলাকার ইমারজেন্সি হাসপাতালে নিতে দেখা গেছে।

গত আগস্টের আফগানিস্তানের ক্ষমতা তালেবানের দখলে যাওয়ার পর থেকে দেশটিতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হামলা বৃদ্ধি পেয়েছে। ফলে দেশটিতে তালেবান এবং আইএসের ব্যাপক সংঘাতের আশঙ্কা বেড়েছে।

বাংলাদেশ সময়: ০১৫৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
পিএম/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।