ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

করোনায় মরে গিয়েও এমপি হলেন তিনি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
করোনায় মরে গিয়েও এমপি হলেন তিনি!

দুই মাস আগে করোনা ভাইরাসে মারা গেছেন আনসাম ম্যানুয়েল ইস্কান্দার। কিন্ত মৃত্যুর পরও ইরাকের পার্লামেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন তিনি।

বাগদাদের একটি আসনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন আনসাম। গত সপ্তাহে অনুষ্ঠিত হওয়া ওই নির্বাচনে তিনি দুই হাজার ৩৯৭টি ভোট পেয়েছেন। দেশটির খ্রিস্টান সম্প্রদায়ের জন্য সংরক্ষিত পাঁচটি আসনের একটিতে জয় পান তিনি।

তবে দুই মাস আগে মারা গেলেও নির্বাচনে তাকে প্রতিদ্বন্দ্বী হিসেবে রাখা এবং জয়ী ঘোষণা করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। আনসামের ফেসবুক পেজে তার পরিবারের পোস্ট করা একটি স্ট্যাটাসে নিশ্চিত করা হয় যে, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ আগস্ট মারা গেছেন।

ওই স্ট্যাটাসে মানুষের ক্ষোভের বিষয়েও আলোচনা করা হয়। জানানো হয়, আনসামকে ‘অমর’ করে রাখতেই তাকে নির্বাচনে রাখা হয়েছে। তাদের বিশ্বাস, তারা যদি আনসামকে ভোটে না রাখতো, তবে তাদের ভোটগুলো বৃথা যেত।

তবে পরিবার থেকে জানানো হয়, কেউ কেউ আনসামের মৃত্যুর খবর জানতো না। কিন্তু তারপরেও নির্বাচনী মাঠে তার প্রভাব ছিল। মানবতা ও তরুণদের পক্ষে অবস্থানের কারণেই নির্বাচনে জয়ী হয়েছেন তিনি।

সম্প্রতি ইরাকে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে ভোট পড়েছে মাত্র ৪১ শতাংশ। এ নির্বাচনে শিয়া ধর্মীয় নেতা মোকতাদা আল-সদরের দল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ আল-হালবোসির তাকাদ্দুম ব্লক এবং সাবেক প্রধানমন্ত্রী নুরি আল-মালিকিরর স্ট্যাট অব ল ব্লক।

সূত্র: মিডলইস্ট মনিটর

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa