ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ছাত্রীদের স্মার্টফোন-স্কুটার দেবেন প্রিয়ঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
ছাত্রীদের স্মার্টফোন-স্কুটার দেবেন প্রিয়ঙ্কা প্রিয়ঙ্কা গান্ধী

এইচএসসি পাস ছাত্রীদের স্মার্টফোন এবং স্নাতক পাস ছাত্রীদের ইলেকট্রিক স্কুটার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী।  

ভারতের উত্তরপ্রদেশে কংগ্রেস সরকার গড়লেই তিনি এ প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন।

 

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার (২১ অক্টোবর) টুইট করে এ ঘোষণা দিয়েছেন প্রিয়ঙ্কা।  

২০২২ সালে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। যোগীর রাজ্যে দল পুনর্গঠনের দায়িত্বে রয়েছেন প্রিয়ঙ্কা। তার নেতৃত্বে আসন্ন নির্বাচনে কংগ্রেস যে নারী ভোটারদের টানতে চাইছে, সেটি এই প্রতিশ্রুতিতেই স্পষ্ট। মঙ্গলবার তিনি জানান, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে ৪০ শতাংশ আসনে নারী প্রার্থী দেবে কংগ্রেস।

বৃহস্পতিবার টুইটে প্রিয়ঙ্কা লেখেন, গতকাল কয়েকজন ছাত্রীর সঙ্গে দেখা করলাম। ওরা বলল, পড়াশোনা আর নিরাপত্তার জন্য ওদের স্মার্টফোন চাই। তাদের এই চাহিদা মেনে দলের ইস্তাহার কমিটির অনুমতি নিয়ে উত্তরপ্রদেশ কংগ্রেসের পক্ষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্যে কংগ্রেস ক্ষমতায় এলে দ্বাদশ পাস ছাত্রীদের একটি করে স্মার্টফোন দেওয়া হবে। আর সব স্নাতক পাস ছাত্রীদের দেওয়া হবে ইলেকট্রিক স্কুটার।

ওই টুইটের সঙ্গে কয়েকজন স্কুল ও কলেজছাত্রীর একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। ওই ভিডিওতে এক ছাত্রী বলছিল, আমরা বললাম যে, আমাদের ফোন নেই আর কলেজেও নিয়ে যেতে দেয় না। তারপরই আমাদের কাছে সব জানতে চাইলেন তিনি। আমাদের মন দিয়ে পড়াশোনা করতেও বললেন। আমরা চাই, উনি এভাবেই আমাদের সঙ্গে দেখা করুন ও কথা বলুন।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa