ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

২০ মাস পর বিদেশিদের জন্য সীমান্ত খুলল যুক্তরাষ্ট্র 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
২০ মাস পর বিদেশিদের জন্য সীমান্ত খুলল যুক্তরাষ্ট্র 

দীর্ঘ ২০ মাস পর বিদেশি পর্যটকদের জন্য সোমবার স্থল ও আকাশপথের সীমান্ত খুলে দিয়েছে যুক্তরাষ্ট্র।  তবে যাদের পূর্ণ ডোজ টিকা নেওয়া আছে তারাই কেবল দেশটিতে প্রবেশ করতে পারবেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

মহামারি করোনার কারণে বিদেশি পর্যটকদের ওপর প্রায় ২০ মাস ধরে বিধিনিষেধ জারি রেখেছিল যুক্তরাষ্ট্র।

তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের শুরুর দিকে যুক্তরাষ্ট্রে প্রবেশের ক্ষেত্রে বিদেশিদের ওপর বিধিনিষেধ আরোপ করেছিলেন।

২০২১ সালের ২০ জানুয়ারি জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নেন। তিনি ক্ষমতায় এসে তার পূর্বসূরি ট্রাম্পের জারি করা ভ্রমণসংক্রান্ত বিধিনিষেধ বহাল রাখেন।

নতুন নিয়মে বিদেশিদের টিকাসনদ দেখাতে হবে, ভ্রমণের তিন দিনের মধ্যে করোনা টেস্টের নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে এবং তাদের সব ধরনের যোগাযোগের তথ্য দিতে হবে। তবে তাদের কোয়ারেন্টিনে থাকতে হবে না।

নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় এয়ারলাইনস কর্তৃপক্ষের প্রত্যাশা, নিয়মিত ভ্রমণকারীরা যুক্তরাষ্ট্রে আসবেন ও দেশের বাইরেও যাবেন। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হবে ও বাড়বে তাদের ব্যস্ততা।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ০৮ , ২০২১ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।