ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

আন্তর্জাতিক

গোপন সফরে কেন ইসরায়েল গিয়েছিলেন সাদ্দাম

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
গোপন সফরে কেন ইসরায়েল গিয়েছিলেন সাদ্দাম

লিবিয়ার বিদ্রোহী নেতা জেনারেল খলিফা হাফতারের ছেলে সাদ্দাম হাফতার চলতি মাসের প্রথম সপ্তাহে গোপনে ইসরায়েল সফর করেছেন। তেল আবিব সফরের সময় তিনি ইসরায়েল কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

 

একাধিক গণমাধ্যমের বরাত দিয়ে পার্স টুডে জানায়, তার এই সফরের মূল উদ্দেশ্য ইসরায়েলের সমর্থন পাওয়া। একই সঙ্গে ইসরায়েলের সামরিক ও কূটনৈতিক সমর্থন আদায়। এর বিনিময়ে তার বাবা খলিফা হাফতার ক্ষমতায় এলে ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠা করবেন।

ইসরায়েলের দৈনিক হারেৎজ এক প্রতিবেদনে জানায়, দুবাই থেকে লিবিয়ায় ফেরার পথে সাদ্দাম হাফতার সংক্ষিপ্ত সময়ের জন্য ইসরায়েল সফর করেন। তিনি ব্যক্তিগত বিমান ডসাল্ট ফ্যালকন জেটে করে দুবাই থেকে ইসরায়েলের বেন গুরিয়ন বিমানবন্দরে অবতরণ করেন।

ডিসেম্বরে লিবিয়ায় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে খলিফা হাফতারের ছেলে সাদ্দাম হাফতার ইসরায়েল সফর করলেন। তবে এই সফরে ইসরায়েলের কোন কোন কর্মকর্তার সঙ্গে হাফতারের ছেলে বৈঠক করেছেন, তাদের নাম উল্লেখ করেনি দৈনিক হারেৎজ।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।