ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

সেনার পোশাকে যুদ্ধে নামলেন শান্তিতে নোবেলজয়ী 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
সেনার পোশাকে যুদ্ধে নামলেন শান্তিতে নোবেলজয়ী 

বিদ্রোহী টাইগ্রে বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ। যুদ্ধক্ষেত্রে তাকে সেনার পোশাকে দেখা যায়।

 

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, সেনা সদস্যদের মনোবল চাঙ্গা করতেই মুখোমুখি যুদ্ধে নেমেছেন ২০১৯ সালে শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী ইথিওপিয়ার প্রধানমন্ত্রী। এক ভিডিও বার্তায় তিনি এমনটাই জানান।  

ইথিওপিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা শত্রুকে কবর না দেওয়া পর্যন্ত হাল ছেড়ে দেব না। আমরা দেখতে চাই একটি ইথিওপিয়া, যা আমাদের ত্যাগের ওপর দাঁড়িয়ে আছে। ’  

এ যুদ্ধে বিজয় নিশ্চিত জানিয়ে তিনি বলেন, ‘শত্রুরা আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার মতো অবস্থান নেই, আমরা জিতব। ’ 

আবি আহমেদ বলেন, সামরিক বাহিনী কাসাগিতার নিয়ন্ত্রণ নিয়েছে। এছাড়া আফার অঞ্চলের চিফরা জেলা এবং বুরকা শহর পুনরুদ্ধার করার পরিকল্পনা করেছে।

প্রতিবেদনে বলা হয়, চলতি সপ্তাহে সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়েছেন ইথিওপিয়ার প্রধানমন্ত্রী। এর আগে যুদ্ধে যাওয়ার ঘোষণা দেন তিনি। অবশেষে বুধবার (২৪ নভেম্বর) তিনি নিজেই যুদ্ধে যোগ দেন। যুদ্ধে নামার আগে নিজের রাষ্ট্রীয় দায়িত্ব ডেপুটিদের হাতে ন্যস্ত করেন আবি আহমেদ।  

শুক্রবার এক ভিডিওতে দেখা যায়, আবি আহমেদ সামরিক কর্মকর্তাদের সঙ্গে হেঁটে যাচ্ছেন। তার পরণে সেনাবাহিনীর পোশাক।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa