ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

শরীরে সস্তায় ট্যাটু করিয়ে এইডসে আক্রান্ত ২ জন! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
শরীরে সস্তায় ট্যাটু করিয়ে এইডসে আক্রান্ত ২ জন! 

শরীরে পার্লার থেকে সস্তায় ট্যাটু করিয়ে এইচআইভি এইডসে আক্রান্ত হয়েছেন দুজন। ভারতের উত্তর প্রদেশের ভারানাসিতে ঘটেছে এমন ঘটনা।

 

ভারানাসির পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় হাসপাতালের চিকিৎসক ড.  প্রীতি আগারওয়াল ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে জানান,   পরীক্ষা এবং কাউন্সেলিং করার পর জানা গেছে ট্যাটু করার পর তারা এইচআইভিতে আক্রান্ত হয়েছে। এরপরে তাদের অবস্থার অবনতি হওয়া শুরু করে। এ নিয়ে আরও অনুসন্ধান চলছে।  

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই পার্লার থেকে ট্যাটু করিয়ে ১৪ জন অসুস্থ হয়ে পড়ে। এর মধ্যে বড়গাঁয়ের ২০ বছর বয়সী এক যুবক এবং নাগমার ২৫ বছর বয়সী এক নারীর শরীরে এইডস শনাক্ত হয়।  বিস্তারিত পরীক্ষা করার পর দেখা গেছে যে এইচআইভি পজিটিভ রোগীদের কেউই যৌন বা সংক্রমিত রক্তের মাধ্যমে এই রোগে আক্রান্ত হননি।

পরীক্ষা করে আরও জানা যায়, অসুস্থরা সবাই সম্প্রতি তাদের শরীরে ট্যাটু আঁকিয়েছেন। তাদের ট্যাটু করার সময় একই সুই ব্যবহার করা হয়েছে।  

 ড. প্রীতি আগারওয়াল জানান,ট্যাটু করানোর জন্য যে সুই ব্যবহার করা হয় সেগুলো ব্যয়বহুল। অর্থ বাঁচাতে পার্লারে একই সুই ব্যবহার করা হয়।  ট্যাটু করার আগে সবসময় সুইটি একেবারে নতুন কিনা তা পরীক্ষা করারও পরামর্শ দেন এই চিকিৎসক।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
ইআর

 

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa