ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

কাশ্মীরে ৩৯ জওয়ান নিয়ে নদীতে বাস, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
কাশ্মীরে ৩৯ জওয়ান নিয়ে নদীতে বাস, নিহত ৬

ভারতীয় নিরাপত্তা বাহিনীর ৩৯ সদস্যবাহী একটি বাস কাশ্মীরের অনন্তনাগ জেলার চন্দনওয়ারি এলাকার একটি নদীতে পড়ে গেছে। এ ঘটনায় নিহত হয়েছেন ৬ জন।

মঙ্গলবার (১৬ আগস্ট) ঘটনাটি ঘটে। এ সময় ৩০ জওয়ান আহত হন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

খবরে বলা হয়েছে, বাসটির ৩৯ জওয়ানের মধ্যে ৩৭ জন ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের সদস্য। বাকী দুই জন জম্মু ও কাশ্মীর পুলিশে কর্মরত।

হতাহতের শিকার জওয়ানদের অমরনাথ যাত্রার নিরাপত্তার স্বার্থে মোতায়েন করা হয়েছিল। মঙ্গলবার সেই দায়িত্বে যোগদান করতে যাচ্ছিলেন তারা। পথে দুর্ঘটনায় পতিত হন।

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) তথ্য অনুসারে, বাসটি ব্রেক ফেল করেছিল। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করে কর্তৃপক্ষ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর জিএমসি অনন্তনাগে স্থানান্তর করা হয়েছে। নিহতদের মৃতদেহ পেহেলগাম সিভিল হাসপাতালে রাখা হয়েছে।

খবরে আরও বলা হয়, দুর্ঘটনার পর ১৯টি অ্যাম্বুলেন্স দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় কর্তৃপক্ষ সেখানে ব্যাপক উদ্ধার অভিযান পরিচালনা করে।

অনন্তনাগের ডেপুটি কমিশনার পীযূষ সিংলা জানিয়েছেন, জেলার সরকারি মেডিকেল কলেজ, জেলা হাসপাতাল ও সেয়ারের মহকুমা হাসপাতালের মেডিকেল টিমগুলোকে উচ্চ সতর্কতায় রাখা হয়েছে।

সূত্র : এনডিটিভি

বাংলাদেশ সময় : ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa