ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

রানিকে শেষ শ্রদ্ধা জানাতে ৮ কি.মি. দীর্ঘ লাইন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
রানিকে শেষ শ্রদ্ধা জানাতে ৮ কি.মি. দীর্ঘ লাইন

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে অসংখ্য মানুষ জড়ো হয়েছে লন্ডনে। সেখানে মানুষের ৮ কিলোমিটার দীর্ঘ লাইন তৈরি হয়েছে।

এরইমধ্যে পরিস্থিতি অনুকূলে না থাকায় শুক্রবার ( ১৬ সেপ্টেম্বর) রানিকে শ্রদ্ধা জানানোর কার্যক্রম আপাতত স্থগিত রাখা হয়েছে।  

ব্রিটেনের সংস্কৃতি বিভাগের পক্ষ থেকে একটি টুইট বার্তায় জানানো হয়েছে, রানিকে শ্রদ্ধা জানানোর কার্যক্রম ছয় ঘণ্টা পর্যন্ত স্থগিত থাকবে। দয়া করে এটি শুরু না হওয়া পর্যন্ত আর কেউ এতে যুক্ত হবেন না।  

এএফপির প্রতিবেদনে বলা হয়, রানিকে শ্রদ্ধা জানাতে মধ্য দক্ষিণ-পূর্ব লন্ডনের সাউথওয়ার্ক পার্ক থেকে ওয়েস্টমিনস্টার হল পর্যন্ত আট কিলোমিটারের দীর্ঘ লাইন তৈরি হয়েছে।  যেখানে সোমবার সকালের আগে প্রায় সাড়ে ৭ লাখ মানুষ রানিকে শেষ শ্রদ্ধা জানাবে।  

ব্রিটিশ ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে সিংহাসন অলংকৃত করে রাখা রানি দ্বিতীয় এলিজাবেথকে শেষ শ্রদ্ধা জানাতে এসেছেন লন্ডনের বাসিন্দা হাইসিন্থ আপা। তিনি বলেন, আমার হাঁটুতে বা পায়ে ব্যথা নেই। এখানকার মানুষগুলো চমৎকার। ভালোই সময় কাটছে।  

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘন্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।