ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ইসলাম

দেশবাসীকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর আন্তরিক মোবারকবাদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুন ১২, ২০১৪
দেশবাসীকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর আন্তরিক মোবারকবাদ

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিমান্বিত রজনী পবিত্র শবে বরাত উপলক্ষে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে আন্তরিক মোবারকবাদ জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে দেওয়া পৃথক বাণীতে তারা আন্তরিক মোবারকবাদ জানান।



রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ইসলামের সুমহান আদর্শ আমাদের পাথেয়। মাহে রমজান ও সৌভাগ্যের আগমনী বার্তা নিয়ে পবিত্র শবে বরাত আমাদের মাঝে সমাগত। এই মহিমান্বিত রজনী মানব জাতিকে আল্লাহ তা’য়ালা বিশেষ অনুগ্রহ ও ক্ষমা লাভের অপার সুযোগ এনে দেয়।

তিনি শবে বরাতের এই পবিত্র রজনীতে সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কামনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মুসলিম উম্মাহর বৃহত্তম ঐক্যের জন্য প্রার্থনা করার আহ্বান জানান।

অন্যদিকে, প্রধানমন্ত্রী তাঁর বাণীতে বলেন, সৌভাগ্যের এই রজনী মানব জাতির জন্য বয়ে আনে মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ রহমত ও বরকত। এই রাতে তিনি ক্ষমা প্রদর্শন এবং প্রার্থনা পূরণের অনুপম মহিমা প্রদর্শন করেন। আসুন সকল প্রকার কুসংস্কার ও কূপমণ্ডকতা পরিহার করে শান্তির ধর্ম ইসলামের চেতনাকে ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনের সকল স্তরে প্রতিষ্ঠা করি।

উল্লেখ্য, শুক্রবার দিনগত রাত পবিত্র শবেবরাত। পবিত্র মাহে রমজানের আগমনী বার্তা নিয়ে প্রতি বছর আরবি শাবান মাসের ১৫ তারিখে এ রাত আসে। ধর্মপ্রাণ মুসলমানদের কাছে শবেবরাত সৌভাগ্যের রজনী হিসেবে পরিচিত।

শবেবরাত উপলক্ষে রাজধানীসহ সারাদেশের মসজিদে মিলাদ মাহফিল, নফল নামাজ, জিকির-আসকার ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

আত্মীয়স্বজনের কবর জিয়ারত এবং দান-খয়রাত করবেন ধর্মপ্রাণ মানুষ। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এ উপলক্ষে রাতব্যাপী বিশেষ আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুন ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa