ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

ইসলাম

ধুনটে দেশের ২য় বৃহত্তম বিশ্ব ইজতেমা শুরু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
ধুনটে দেশের ২য় বৃহত্তম বিশ্ব ইজতেমা শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধুনট (বগুড়া): কনকনে শীত উপেক্ষা করে নিজেদের আত্মশুদ্ধি ও আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে বগুড়ার ধুনটে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে মাওলানা আব্দুস ছামাদের উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে ৩৭তম বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়।



ইজতেমা আয়োজক কমিটির সদস্য হুমায়ন কবির বাংলানিউজকে জানান, অন্যান্য বছরের মতো এবারও ঢাকার কাকরাইল মসজিদের মেহমানদের তত্ত্বাবধায়নে ইজতেমা পরিচালিত হচ্ছে। হাজার হাজার মানুষের সমাবেত কণ্ঠে আল্লাহু আল্লাহু ধ্বনীতে চারপাশ মুখরিত হয়ে ওঠেছে। ইজতেমা ময়দানের আশপাশের গ্রামের বাড়ি বাড়ি আত্বীয় স্বজনে ভরে গেছে। বাড়ির আঙিনায় বসে বয়ান শুনছেন নারীরা।

তিনি জানান, এবারও সৌদি আরব, ফিলিস্তিন, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও দক্ষিণ আফ্রিকার মুসুল্লিগণ ইজতেমায় জমায়েত হয়েছেন। গতবারের চেয়ে এবার ইজতেমায় মুসল্লিদের উপস্থিতও বেশি। শনিবার বাদ যোহর আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান পিপিএম এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানের নিরাপত্তায় তিন প্লাটুন পুলিশ মোতায়েন রয়েছে। তারা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করছে। বিদেশি মুসুল্লিদের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।
 
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজুর রহমান বাংলানিউজকে জানান, ইজতেমা ময়দানে মুসুল্লিদের বিশুদ্ধ খাবার পানি, প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়-বিক্রয়ে বাজারের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa